সোনার কানের দুলের জন্য শিশু হত্যা – Newsroom bd24.
ঢাকাবৃহস্পতিবার , ২ সেপ্টেম্বর ২০২১

সোনার কানের দুলের জন্য শিশু হত্যা

নিউজরুম বিডি২৪
সেপ্টেম্বর ২, ২০২১ ১১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

 

সোনার কানের দুলের জন্য শিশু হত্যা

 

লক্ষ্মীপুরের রায়পুরে সোনার কানের দুলের জন্য পপি সাহা (৭) নামের এক শিশুকে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বামনী ইউপির সাগর্দি গ্রামের অস্বীনি সাহার বাড়িতে ঘটনাটি ঘটে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায় , গত চারদিন আগে পপি সাহকে তার মা ১২ হাজার টাকা মূল্যের তিনআনা কানের দুল কিনে দেন। এ দুলের জন্য শিশুর সাথে সখ্য গড়ে তোলেন ভাড়াটিয়া রুমা আক্তার। বৃহস্পতিবার সকালে প্রাইভেট পড়ে ঘরে এসে শিশুদের সাথে খেলা করতে গিয়ে সকাল ১১টায় পপি নিখোঁজ হয়। সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজির এক পর্যায়ে বেলা ৩টার সময় ভাড়াটিয়া রুমার বাসায় শিশুকে খোঁজ করতে যায় তার ফুফু। কিন্তু ফুফুকে বাসায় ঢুকতে না দিয়ে বাসা তালা দিয়ে তাড়াহুড়ো করে অন্যত্রে চলে যাওয়ার সময় সন্দেহ হলে আটক করা হয় রুমাকে। পরে বাসার তালা খুলে দেখে খাটের নিচে হাটু ভাঙ্গা অবস্থায় বসিয়ে রাখা হয়েছে মৃত পপিকে। এর আগেই কানের দুল বাজারে বিক্রি করে দেয় রুমা।

 

এ ঘটনায় ঘাতক রুমা আক্তারকে বিক্ষুদ্ধ গ্রামবাসী গণপিটুনী দিয়ে গাছের সাথে বেঁধে রেখে পুলিশের হাতে তুলে দেয়। পরে পুলিশ রুমা ও তার স্বামী দিনমজুর এমরান হোসেনকে আটক করেছে।

এদিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল পাঠায়। এ ঘটনায় নিহত শিশুর মা ববিতা সাহা বাদী হয়ে ভাড়াটিয়া রুমা আক্তার (২৫), তার স্বামী এমরান হোসেন (৩৫) আসামি করে রায়পুর থানায় একটি হত্যা মামলা করেন।

 

রায়পুর থানার ওসি আবদুল জলিল বলেন, শিশুর কানের দুল উদ্ধারের চেষ্টা চলছে। তাকে হত্যার ঘটনায় রুমা ও তার স্বামীকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে। তাদের দুইজনকেই জেলহাজতে পাঠানো হবে। রুমা এ হত্যার ঘটনার দায় স্বীকার করে আমাদের জবানবন্দি দিয়েছেন।