নিউজিল্যাণ্ডের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে বাংলাদেশ – Newsroom bd24.
ঢাকাবুধবার , ২৭ ডিসেম্বর ২০২৩

নিউজিল্যাণ্ডের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২৭, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

গেল বছর সাদা পোশাকে এরপর এই সফরে ওয়ানডে ফরম্যাটে নিউজিল্যান্ডের মাটিতে জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। এখন জয় পাওয়া বাকী শুধু টি-টোয়েন্টি ফরম্যাটে। যা এ সফরেই পেতে চায় টাইগাররা। এই লক্ষ্য নিয়েই নিউজিল্যান্ডের নেপিয়ারের ম্যাকলিন পার্কে বাংলাদেশ সময় আজ বেলা ১২টা ১০ মিনিটে টি-টোয়েন্টে সিরিজের প্রথম ম্যাচে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ। নজরে বিশ্বকাপের প্রস্তুতি রেখে বাংলাদেশের লক্ষ্য কিউইদের মাটিতে ইতিহাস গড়া।

২০১০ সাল থেকে নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে একটিতেও পানি জয়ের দেখা। তবে এবার বেশ আত্মবিশ্বাসী দল। কেননা যেই মাঠে আজকের খেলাটি অনুষ্টিত হবে এই মাঠেই গেল শনিবার কিউইদের বিপক্ষে ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছিলো টাইগাররা। স্বাগতিকদের সেদিন ১০০ করার আগেই অলআউট করেছিলো টাইগার পেস বোলিং ইউনিট। ফলাফল ৯ উইকেটের সহজ জয় পায় বাংলাদেশ।

এছাড়া চলতি বছর টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ ছন্দে রয়েছে বাংলাদেশ। এ বছর টাইগাররা তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে আর সবকটিতেই জিতেছে তারা। এর মধ্যে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ও আফগানিস্তানকে করেছে হোয়াইট ওয়াশও। তাই সেই সাফল্য এই ম্যাচেও টানতে চাইবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিও শুরু করে দিতে চায় টাইগাররা। আগামী জুনে বিশ্বকাপ হবে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। বিশ্বকাপের জন্য দলকে এখন থেকেই সুনির্দিষ্টভাবে তৈরি করতে চান টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

গতকাল গণমাধ্যমের মুখোমুখি হয়ে টাইগার হেডকোচ বলেন, ‘পরিকল্পনা অনেকটাই নির্ভর করে কন্ডিশনের ওপর। তবে আমাদের লক্ষ্য রাখতে হবে বিশ্বকাপেও। আমরা চেষ্টা করছি সেটির (বিশ্বকাপ) জন্য পরিকল্পনা ঠিকঠাক করতে। ১১টি ম্যাচ আছে আমাদের, সঙ্গে আছে বিপিএল। আমরা চেষ্টা করছি সমন্বয় ঠিক রাখতে এবং বিশ্বকাপে যে ক্রিকেটার যে ভূমিকা পালন করতে পারে, তা বুঝিয়ে দিতে। বিশ্বকাপের আগে ১১টি ম্যাচ আছে আমাদের। এটা আদর্শ হোক বা না হোক, এই ম্যাচগুলিই আমাদের আছে। আমাদের পরিকল্পনা ভালোভাবে করতে হবে।’

এছাড়া নিউজিল্যান্ডের মাটিতে হারের বৃত্ত ভেঙ্গে জয়ের স্বাদ নিতে চান টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। নেপিয়ারে তিনি জয় পাওয়ার খুব ভালো সুযোগও দেখছেন। মঙ্গলবার সিরিজের ট্রফি উন্মোচনে গিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় খুব ভালো একটা সুযোগ, সবাই অনেক রোমাঞ্চিত এই সিরিজটা খেলার জন্য। দল হিসেবে খুব ভালো প্রস্তুতি হয়েছে। টি-টোয়েন্টির কিছু খেলোয়াড় আগে এসেছে, এসে প্রস্তুতি নিয়েছে। আশা করছি যে সবাই কালকে একসাথে হয়ে খুব ভালো একটা ম্যাচই খেলবে।’