সিরিজ হার এড়াতে জিততেই হবে বাংলাদেশকে – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩

সিরিজ হার এড়াতে জিততেই হবে বাংলাদেশকে

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৬, ২০২৩ ১১:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

শেষ ওয়ানডেতে অধিনায়ক নাজমুল হোসেন, আগেরদিনই জানা গেছে। শেষ ওয়ানডের দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ ও শরীফুল ইসলাম। বিশ্বকাপের দল চূড়ান্ত করতে নিউজিল্যান্ড সিরিজ গুরুত্বপূর্ণ। প্রথম দুই ওয়ানডেতে অনুপস্থিত কোচ চন্ডিকা হাথুরুসিংহের আজ মাঠে থাকার কথা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে, দ্বিতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। সিরিজ হার এড়াতে আজ জিততেই হবে টাইগারদের। ভারতে যাওয়ার আগে জয় পেতে চায় বাংলাদেশ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা ২টায় শুরু হবে ম্যাচ।

প্রথম দুই ওয়ানডেতে নেতৃত্ব দেওয়া লিটন দাস শেষ ম্যাচে বিশ্রামে আছেন। দীর্ঘদিন পর ব্যাটিংয়ে নেমে সাবেক অধিনায়ক তামিম ইকবাল ৪৪ রানের ইনিংস খেললেও পিঠে অস্বস্তি বোধ করেছেন। তামিমের সঙ্গে তৃতীয় ওডিআইতে নেই মোস্তাফিজুর রহমানও। কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করেছে দুদল। অসুস্থ হওয়ায় দলের সঙ্গে থাকতে পারেননি তাসকিন আহমেদ। পেটের সমস্যা। তার জায়গায় খালেদ আহমেদকে রাখা হয়। বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে সবাই হতাশা প্রকাশ করলেও নাজমুল জানালেন, বাংলাদেশের সেমিফাইনাল খেলার স্বপ্নে কোনো পরিবর্তন হয়নি। ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে কাল নাজমুল বলেন, ‘সবাই আগে যে স্বপ্ন দেখেছি, সেই স্বপ্নই দেখছি। বিশ্বকাপ সুপার লিগ শুরু হওয়ার সময় আমাদের লক্ষ্য ছিল শীর্ষ চারের মধ্যে থেকে শেষ করা। আমরা সেটা করতে পেরেছি। এরপর বিশ্বকাপে আগে যা করতে পারিনি সেটাই করার স্বপ্ন দেখা শুরু হয়। আগে যে স্বপ্ন দেখেছি, এখনো তাই আছে।’ তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যালেঞ্জ এমনটা নয়। তবে আমরা এই সিরিজটা যদি ভালোভাবে শেষ করতে পারি, তাহলে দলের জন্য ভালো। জিততে পারলে দেশের জন্য ভালো।’

বাংলাদেশে নিউজিল্যান্ড এবারই প্রথম ওয়ানডে জিতেছে ২০০৮ সালের পর। ইশ সোধির কাছে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতে তাকে মানকাডিং করে আবার ফিরিয়ে এনে ইতিবাচক-নেতিবাচক দুটোর জন্যই সমালোচনা শুনতে হয়েছে অধিনায়ক লিটনকে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময় এমন ঘটনা হলে কী হবে সেটা নিয়েও আলোচনা চলছে।

   
%d bloggers like this: