নেশন্স লিগ; নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া – Newsroom bd24.
ঢাকাবৃহস্পতিবার , ১৫ জুন ২০২৩

নেশন্স লিগ; নেদারল্যান্ডসকে হারিয়ে ফাইনালে ক্রোয়েশিয়া

আন্তর্জাতিক নিউজ ডেস্ক
জুন ১৫, ২০২৩ ১০:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

নেশন্স লিগের প্রথম সেমিফাইনালে ১২০ মিনিটের লড়াইয়ে নেদারল্যান্ডসকে ৪-২ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। বুধবার রাতে রটারডামে হওয়া এই ম্যাচের নির্ধারিত সময়ে স্কোরলাইন ছিল ২-২।

ম্যাচের শুরু থেকে বল দখলে ক্রোয়েশিয়া কিছুটা এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না কোনো দলই। ৩৪তম মিনিটে ‘ডেডলক’ ভাঙে নেদারল্যান্ডস। ডি-বক্সে সতীর্থের পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোল করেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড ডোনিয়েল মালেন।

প্রথমার্ধেই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় ডাচরা। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে নিজেদের বক্সে কোডি হাকপো ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠাণ্ডা মাথার স্পট কিকে সমতা টানেন আন্দ্রেই ক্রামারিচ।

 

এরপর ৭২তম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। বাঁ দিক থেকে সতীর্থের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে জালে পাঠান মারিও পাসালিচ। গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে নেদারল্যান্ডস, আর তাতে চাপ বাড়ে ক্রোয়েশিয়ার ওপর। যোগ করা সময়ে শেষ মুহূর্তে বক্সে জটলার ভেতর বল ক্লিয়ার করতে ব্যর্থ হয় ক্রোয়েশিয়া। ১০ গজ দূর থেকে হাফ-ভলিতে বল জালে পাঠিয়ে সমর্থকদের উল্লাসে ভাসান নোয়া লাং।

ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালে ৯৮তম মিনিটে চমৎকার এক গোলে ক্রোয়েশিয়াকে আবার এগিয়ে নেন ব্রুনো পেতকোভিচ। ১১৬তম মিনিটেও পেনাল্টি পায় ক্রোয়েশিয়া, আর শট নিতে গিয়ে ভুল করেননি লুকা মদ্রিচ। তাতে জয় নিশ্চিত হয়ে যায়।