ঝিনাইগাতীতে অর্ধশত কৃষকের ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা  – Newsroom bd24.
ঢাকাবৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩

ঝিনাইগাতীতে অর্ধশত কৃষকের ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা 

আরএম সেলিম শাহী, শেরপুর প্রতিনিধি।
জানুয়ারি ১২, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার দীঘিরপাড় এলাকার  অর্ধশত কৃষকের ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা। ফলে ফসলি জমিগুলো আবাদ অযোগ্য হয়ে পরেছে। 
জানা গেছে, দেশ স্বাধীনের পুর্বে দীঘিরপাড় এলাকায় মহারশি নদী ভাংগনের কবলে পড়ে অর্ধশত কৃষক। ভাঙ্গন কবলিত এলাকার জমিগুলোর সিএস, আরও আর মালিক হলেও নদী ভাঙ্গনের ফলে বিআরএস  রেকর্ড হয় সরকারের নামে।
পরবর্তীতে আবারো জমিগুলো জেগে উঠে। নদীভরাট হয়ে গেলে,ওই জমির মালিকরা জমিগুলো চাষাবাদ শুরু করে। উক্ত জমি চাষাবাদ করে পরিবারের সদস্যদের জীবন জীবিকা নির্বাহ করে আসছেন। গত কয়েক দিন স্থানীয় কতিপয় প্রভাশালী ব্যক্তি মহারশি নদীর বালু মহলের ইজারাদারের যোগসাজশে ওই সব ফসলি জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে।
দীঘিরপাড় গ্রামের কৃষক আমিনুল ইসলাম, নাজিমুল, আইজ উদ্দিন, আসাদুল,আক্রাম হোসেন, দুলাল মিয়া, রহুল আমিন,মজিবর রহমান,আশরাফ আলী জানান, তাদের জমির মাটি কেটে নিয়ে যাচ্ছে। তাদের বাধা নিশেষ ও কোন উজর আপত্তি কিছুই মানছেন না তারা।
কৃষকরা তাদের জমির উপর থেকে মাটি কাটা বন্ধের বিষয়ে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বলে জানান কৃষকরা।
কিন্তু এর পরেও তাদের জমি থেকে মাটি কাটা বন্ধ হয়নি। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সাথে কথা হলে তিনি বলেন ফসলি জমি থেকে মাটি কাটা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।