কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই" পীর সাহেব চরমোনাই – Newsroom bd24.
ঢাকাসোমবার , ২১ নভেম্বর ২০২২

কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই” পীর সাহেব চরমোনাই

এস,এম নুর পিরোজপুর প্রতিনিধি
নভেম্বর ২১, ২০২২ ৭:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন দেশের রাজনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। নানাবিদ সংকটে দেশ ক্রমেই ঘোলাটে হচ্ছে।

পরিস্থিতি কোন দিকে যাচ্ছে এ নিয়ে দেশের সাধারণ মানুষ উদ্বিগ্ন। তিনি বলেন, দেশের অধিকাংশ মানুষ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির সংকটে জর্জরিত। অসংখ্য মানুষ পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছে । কিন্তু দুর্নীতি এবং লুটেরাদের দাপট কিছুতেই কমছে না।

বিদেশে পাচার করা টাকা ফেরত আনা হচ্ছে না। যে পরিমাণে অর্থ বিদেশে পাচার হয়েছে এবং দূর্নীতির মাধ্যমে লুটপাট হয়েছে তা ফিরিয়ে আনতে পারলে বর্তমান অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠা সম্ভব। সুখী সমৃদ্ধ ও কল্যাণকর একটি রাষ্ট্র প্রতিষ্ঠায় ইসলামের বিকল্প নেই।

তিনি বলেন, বর্তমান শিক্ষামন্ত্রী সিলেবাস থেকে কৌশলে ইসলামী শিক্ষাকে বিদায়ের নানামুখি আয়োজন সম্পন্ন করেছেন। তিনি ইসলামী শিক্ষাকে নামমাত্র রেখে পাবলিক পরীক্ষা থেকে বাদ দিয়েছেন। তার মানে গাছের গোড়া কেটে আগায় পানি ঢালার মত অবস্থা। ডারউইনের নাস্তিক্যবাদি অযৌক্তিক মতবাদ সিলেবাসে অন্তর্ভুক্ত করে কোমলমতি মুসলিম শিশুদের নাস্তিক্যবাদে ধাবিত করার চক্রান্ত চলছে।

আজ ( ২০ নভেম্বর) রবিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার উদ্যোগে শহরের টাউন ক্লাব মাঠে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদ, শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য – সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত কল্যাণ রাষ্ট্র গঠনে ইসলামী হুকুমত প্রতিষ্ঠান লক্ষে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা সভাপতি মাওলানা শেহাব উদ্দিন কাসেমীর সভাপতিত্বে এবং সেক্রেটারি মুহাম্মাদ মনিরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমান প্রেসিডিয়াম সদস্য ইসলামী আন্দোলন বাংলাদেশ, আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা আলহাজ্ব হাফেজ মুহাম্মাদ মাসুম বিল্লাহ, জেলা সহ- সভাপতি মাওলানা ইয়াহইয়া হাওলাদার, জয়েন্ট সেক্রেটারী মুহাম্মাদ নজরুল আহসান,সদস্য মুহাম্মাদ আলাউদ্দিন শেখ, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা সভাপতি মাওলানা আল আমিন হোসাইন, জাতীয় শিক্ষক ফোরামের জেলা সভাপতি অধ্যাপক হাফিজুর রহমান, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা (উত্তর) সভাপতি জাবের হুসাইন এবং জেলা দক্ষিণ সভাপতি ওবায়দুল্লাহ নবী প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, মাদককে সহজলভ্য করে দেয়া হয়েছে যাতে নেশাগ্রস্ত জাতি তৈরি হয়। তিনি বলেন, একটি পরিবার, সমাজ ও দেশ ধ্বংস করতে মাদকাসক্ত একটি প্রজন্মই যথেষ্ট। সরকার মদকে সহজ করে দিয়ে সেই কাজটিই করছে। মানুষের মৌলিক ও ভোটের অধিকার দিতে ব্যর্থ সরকার স্বৈরাচারী কায়দায় যেনতেন নির্বাচনের পাঁয়তারা করছে।

ইসলামী আন্দোলনের আমীর বলেন, সরকারকে পদত্যাগ করে এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দেশের উদ্ভূত পরিস্থিতি থেকে উদ্ধারে একটি গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। সরকারের অগণতান্ত্রিক আচরণে সারাদেশে ভয়ের রাজত্ব কায়েম হয়েছে। পীর সাহেব চরমোনাই নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে কালো টাকা, পেশিশক্তি এবং কারসাজিমুক্ত পরিবেশে নির্বাচনের দাবি জানান।

তিনি আরো বলেন, জনগণকে দুর্ভিক্ষের ভয় দেখানো হচ্ছে। এই কথায় লুটেরারা লুটপাটের আরও সুযোগ নেবে। দেশীয় পণ্যের অভাব নেই কিন্তু কৃষকেরা সিন্ডিকেটের কারণে পন্যের ন্যায্য মূল্য পাচ্ছে না। কৃষকরা উৎপাদন বাড়াতে প্রস্তুত; তাদের যথাযত সহায়তা দিন। উৎপাদিত ও নিত্যপণ্যের সুষম বণ্টন নিশ্চিত করুন। তাহলে সংকট দূর করা সম্ভব।