ঝিনাইগাতীতে খেলার মাঠে ষ্কুল না করার দাবিতে মানববন্ধন  – Newsroom bd24.
ঢাকাসোমবার , ২৪ অক্টোবর ২০২২

ঝিনাইগাতীতে খেলার মাঠে ষ্কুল না করার দাবিতে মানববন্ধন 

আরএম সেলিম শাহী, শেরপুর প্রতিনিধি।
অক্টোবর ২৪, ২০২২ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

শেরপুরের ঝিনাইগাতীতে খেলার মাঠে স্কুল না করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। ২৪ অক্টোবর সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের সামনে মেইন সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 
মানববন্ধনে নেতৃত্বদেন রৌশনারা খাতুন রুমি। মনববন্ধনে বক্তব্য রাখেন, শাহরিয়ার আহম্মেদ শিফাদ, ফুরকান আলী,মিনহাজ, আবু রায়হান, বায়োলজিৎ হাসান, রনি, নাজমুল, আজিজুর রহমান, নুরুল ইসলাম, হেকমত আলী, মনির হোসেন প্রমুখ।
বক্তারা বলেন উপজেলার নলকুড়া ইউনিয়নের ভালুকা ঐতিহ্যবাহী খেলার মাঠে প্রশাসনের পক্ষ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজ হাতে নেয়। বক্তারা বলেন উক্ত মাঠে বিদ্যালয় ভবন নির্মাণ করা হলে এলাকায় খেলা ধুলো বন্ধ হয়ে পরবে। দেশ স্বাধীনের পূর্বে থেকে এলাকার ক্রিড়াবিদরা এ মাঠে খেলা ধুলো করে আসছিল।
মাঠের জায়গাটি বন বিভাগের জায়গা ছিল। হঠাৎ করে সকলের অজান্তে প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয় ভবন নির্মাণ কাজ হাতে নেয়। এতে এলাকার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ক্রিড়াবিদসহ সচেতন মহল খেলার মাঠে স্কুল ভবন নির্মাণের বিরুদ্ধে ফুসে উঠতে শুরু করে। আর এর অংশ হিসাবে খেলার মাঠে স্কুল ভবন নির্মাণ না করার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী।
মানববন্ধনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যসহ এলাকার ২ শতাধিক লোকজনের সমাগম ঘটে।  মানববন্ধন শেষে খেলার মাঠে স্কুল ভবন নির্মাণ না করার দাবিতে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবর পৃথকভাবে স্মারকলিপি প্রদান করা হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফারুক আল মাসুদ বলেন মানববন্ধনে নেতৃত্বদানকারি, উপজেলা ভুমি কর্মকর্তা ও বনবিভাগের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।