বেসিক ট্রেড কোর্স কারিগরি শিক্ষাবোর্ডে চলমান রাখার দাবিতে পিরোজপুরে মানববন্ধন – Newsroom bd24.
ঢাকাসোমবার , ৩ অক্টোবর ২০২২

বেসিক ট্রেড কোর্স কারিগরি শিক্ষাবোর্ডে চলমান রাখার দাবিতে পিরোজপুরে মানববন্ধন

এস,এম নুর পিরোজপুর প্রতিনিধি
অক্টোবর ৩, ২০২২ ৩:০৫ অপরাহ্ণ
Link Copied!

কম্পিউটারের বেসিক ট্রেড (৩৬০ঘন্টা) কোর্স প্রশিক্ষন কার্যক্রম বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডে থাকার দাবিতে পিরোজপুরের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে পিরোজপুর শর্ট কোর্স ঐক্য পরিষদ।

আজ রোববার সকালে পিরোজপুর জেলা প্রেসক্লাবের সামনে শফিক কম্পিউটার টেনিং সেন্টার এর পরিচালক মোঃ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি পালিত হয় । মানববন্ধনে পরিচালকবৃন্দের পক্ষে বক্তব্য রাখেন, আব্দুর রহিম, পনিরুজ্জামান আকন ও এম এ মুন্না।

মানববন্ধনে বক্তারা বলেন, কম্পিউটারের জাতীয় দক্ষতামান বেসিক ট্রেড (৩৬০ ঘন্টা) মেয়াদী কোর্স ২০০৩ সাল থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের আওতাধীন থেকে সকল নিয়মনীতি অনুসরণ করে সারা দেশের প্রায় ৩,৭০০ প্রতিষ্ঠান প্রতি বছর প্রশিক্ষন দিয়ে লক্ষ লক্ষ বেকার জনগোষ্ঠীকে দক্ষকর্মী হিসেবে তৈরি করছে। তবে বর্তমানে এ সকল প্রতিষ্ঠানগুলোকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) অধীনে অধিভুক্ত করার প্রক্রিয়া চলছে।

যা করা হলে প্রায় ৩০-৩৫ লক্ষ টাকার খরচ করতে হবে প্রতিষ্ঠানগুলোকে। করোনায় স্থবির হয়ে পড়া প্রতিষ্ঠানগুলো পক্ষে এ খরচ বহন করা প্রায় অসম্ভব। তাই বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে থাকার দাবি জানায়।
মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবরে লেখা স্মারকলিপি জাতীয় দক্ষতামান বেসিক ট্রেড কোর্সের পরিচালকগণ জেলা প্রশাসকের মাধ্যমে প্রদান করেন।