বিরামপুরে ২৫ পরিবার পেলেন নতুন ঠিকানা – Newsroom bd24.
ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২

বিরামপুরে ২৫ পরিবার পেলেন নতুন ঠিকানা

Link Copied!

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুর উপজেলায় বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রীর উপহারের ২৫টি পরিবারকে নতুন বাড়ির দলিলসহ বাড়ির চাবি হস্তন্তর করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ৩য় পর্যায়ের ২য় ধাপে ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিরামপুর উপজেলা অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচারের পর দিওড় ইউনিয়নের গৃহহীন ২৩টি ও কাটলা ইউপিতে ২টি পরিবারকে নতুন বাড়ির দলিলসহ বাড়ির  চাবি হস্তান্তর করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওসার আলী বলেন, খুবই সুন্দর ভাবে বাড়ি নির্মাণ করা হচ্ছে যাতে গরিব গৃহহীনরা এই নতুন বাড়ি পেয়ে অতীতের ঘর না থাকার কষ্ট ভুলে যায়। আধাপাকা প্রতিটি গৃহ নির্মাণে  বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫ শত টাকা । প্রতিটি গৃহ একই ধরণের। যেখানে আছে-দুইটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, ও একটি বারান্দা । এসব গৃহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানান, এই আশ্রয়ণ প্রকল্পে ভ’মিহীন ও গৃহহীন পরিবার জায়গাসহ নতুন বাড়ি তৈরি করে দেওয়া হয়েছে।। এ ছাড়া কবুলিয়ত রেজিষ্ট্রিশন সর্ম্পূণ করা হয়েছে। এছাড়াও যত দ্রæত সম্ভব বিরামপুর উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা যায় তার কাজ চলছে।

উপকার ভুগিদের মাঝে নতুন বাড়ির চাবি হস্তান্তর করেন উপজেলা রির্বাহী অফিসার পরিমল কুমার সরকার। এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, থানার ওসি সুমন কুমার মহন্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাওছার আলী, প্রশাসনিক কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।