মতলব দক্ষিণে টেকাব ২য় পর্যায় কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্ভোধন – Newsroom bd24.
ঢাকাসোমবার , ৪ জুলাই ২০২২

মতলব দক্ষিণে টেকাব ২য় পর্যায় কম্পিউটার প্রশিক্ষণের শুভ উদ্ভোধন

Link Copied!

 

চাঁদপুর জেলার মতলব দক্ষিণে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়াধীন যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক বাস্তবায়িত টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার অন হুইলস ফর আন্ডার প্রিভিলেজড রুরাল ইয়ং পিপল অব বাংলাদেশ টেকাব ২য় পর্যায় শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের ভ্রাম্যমান কম্পিউটার ভ্যানে জুলাই হতে আগস্ট ২০২২ পর্যন্ত ২ মাস ব্যাপী কম্পিউটার ও নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্ভোধন করা হয়েছে।

আজ ৪ জুলাই রোজ সোমবার সকাল ১০টায় প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও শুভ উদ্ভোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ শামসুল আলম মোহন।

জানা যায় যে, টেকাব ২য় পর্যায় কম্পিউটার প্রশিক্ষণে আইসিটি বিষয়ে অত্যন্ত দক্ষ ও মেধাবী ট্রেইনার দ্বারা যুব ও যুব মহিলাদের কম্পিউটার ও নেটওয়ার্কিং বিষয়ে পূর্ণাঙ্গ ধারনা দেওয়া হবে। এ প্রকল্পে সম্পূর্ন প্রশিক্ষণ ব্যবস্থা ভ্রাম্যমান অবস্থায় ভ্যানে পরিচালনা করা হবে। এ প্রকল্পের আওতায় মতলব দক্ষিণে ২০ জন যুব প্রশিক্ষণার্থী ও ২০ জন যুব মহিলা প্রশিক্ষণার্থী সহ মোট ৪০ জনকে ল্যাপটপ ব্যবহারের মাধ্যমে কম্পিউটার ও নেটওয়ার্কিং বিষয়ে হাতে কলমে আইসিটি শিক্ষা প্রদান করা হবে।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ফারুক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচ এম কবির আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।