টাঙ্গাইলে রহিম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন – Newsroom bd24.
ঢাকাসোমবার , ২৭ জুন ২০২২

টাঙ্গাইলে রহিম হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

শেখ রুবেল(টাঙ্গাইল প্রতিনিধি)
জুন ২৭, ২০২২ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

 

টাঙ্গাইলের ধনবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রহিম হত্যা মামলায় দুই সহোদর ভাইসহ চার জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে দণ্ডিত প্রত্যেক আসামীকে বিশ হাজার টাকা করে আর্থিক জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেয় বিজ্ঞ আদালত।

সোমবার (২৭ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মোহাম্মদ মোরশেদ আলম এ রায় দেন। এসময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রাম জীবনপুর গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে সেজনু মিয়া ও মিজানুর রহমান, ফয়জ উদ্দিনের ছেলে মনছুর আলী, গঙ্গাবর গ্রামের মৃত মো: আলী ফকিরের ছেলে জামাল ফকির।

মামলার এজাহারে জানা গেছে, ২০০৪ সালের ৩০ ডিসেম্বর টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার রামজীবনপুর গ্রামে আসামিরা পার্শ্ববর্তী একটি জমি জোরপূর্বক দখল নিয়ে চাষাবাদ করতে যান। এসময় জমির মালিক আব্দুর রহিম তাদেরকে বাধা দিলে তাকে পিটিয়ে আহত করে আসামিরা। পরে তার ছেলে ও এলাকাবাসী আহতকে রহিমকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এরপর চিকিৎসাধীন অবস্থায় পরদিন আব্দুর রহিম মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে মো. সুলতান মিয়া ২০০৫ সালের ৩ জানুয়ারি ধনবাড়ী থানায় ১৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

দণ্ডাদেশের ঘোষণা অনুযায়ী প্রত্যেক আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত এবং দণ্ডিত সেজুন মিয়া পলাতাক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন আদালত। এদিকে ২০১৭ সালের ১ সেপ্টেম্বর মামলার আসামি ময়েজ উদ্দিন মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয় আদালত।