ঢাকাবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২

ছাত্রী আত্মহত্যার প্ররচনাকারীদের শাস্তির দাবিতে সহপাঠি, শিক্ষক ও অভিভাবকদের মানববন্ধন

Link Copied!

 

পিরোজপুরের ইন্দুরকানীতে কলেজ ছাত্রী মিমকে আত্মহত্যার প্ররচনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সহপাঠি, শিক্ষক ও অভিভাবকদের মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের আয়োজনে পত্তাশী বাজারের সদর রাডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, পত্তাশী জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ সুমন হাসান, অফিস সহকারি মোঃ হুমায়ূন কবির, নিহত কলেজ শিক্ষার্থী শর্মিলা আক্তার মিমের পিতা মোঃ শাহাদাত হোসেন রানা, স্কুল ছাত্রী সানজিদা আক্তার প্রমুখ। এসময় বক্তারা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ জুন) সকালে বখাটের উৎপাতে শর্মিলা আকতার মীম (১৭) নামে এ কলেজ ছাত্রী আত্মহত্যা করেন। পত্তাশী গ্রামের শাহাদাত হোসেন রানা’র মেয়ে কলেজ ছাত্রী শর্মিলা আকতার মীম পার্শ্ববর্তী পত্তাশী জনকল্যান কলেজ একাদশ শ্রেনীর শিক্ষার্থী ছিল। কলেজে আসা যাওয়ার পথে ওই ছাত্রীকে পত্তাশী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামের ছেলে তানভিরসহ কয়কজন বখাটে নিয়মিত উত্যক্ত করত। বুধবার ওই বখাটে তানভীরসহ তার সহযোগীরা বাড়ী ফেরার পথে কলেজ ছাত্রীকে তুলে নেয়ার হুমকী দেয়।

পরে বৃহস্পতিবার সকালে কলেজ ছাত্রী তার রুমের দরজা বন্ধ করে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। এসময় তার স্বজনরা তাকে দ্রুত উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।