ঢাকাবুধবার , ২২ জুন ২০২২

ভাঙ্গা থেকে ঢাকা স্বতন্ত্র বাস রুটের দাবি

নিজস্ব প্রতিবেদক
জুন ২২, ২০২২ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

 

পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে আগামী ২৫ জুন। এ সেতু চালুর পরে ভাঙ্গা থেকে ঢাকা স্বতন্ত্র বাস রুটের দাবি তুলেছেন ভাঙ্গার নাগরিক সংগঠন ‘সাধারণ নাগরিক সমাজ’। এ দাবিতে তারা জনমত গড়ে তোলার জন্য লিফলেট বিতরণও করছে। 

ভাঙ্গার সাধারণ নাগরিক সমাজের যুগ্ম আহবায়ক সরোয়ার হোসেন বলেন, পদ্মা সেতু উদ্বোধন আমাদের জন্য অত্যন্ত আনন্দের। পদ্মা সেতুর কারণে ভাঙ্গার ভৌগলিক ও অর্থনৈতিক গুরুত্ব বেড়েছে। আমরা চাই ঢাকার সাথে ভাঙ্গার সাধারণ মানুষের চলাচল সহজ করার লক্ষ্যে ভাঙ্গা-ঢাকা স্বতন্ত্র বাসরুট চালু হোক। যাতে ভাঙ্গার মানুষ অনায়াসে চলচল করতে পারে।

ভাঙ্গা উপজেলা কমিউনিষ্ট পার্টির সদস্য সুবাস মন্ডল বলেন, ভাঙ্গা থেকে সরাসরি ঢাকায় কোন বাসরুট চালু নেই। বর্তমানে অনেকে লোকাল বাসে কাঁঠালবাড়ি ঘাট পার হয়ে ওপারে মাওয়ায় গিয়ে  লোকাল বাসে ঢাকা যায়। আর ভাঙ্গা থেকে মাদারীপুর অথবা গোপালগঞ্জের পরিবহনে কখনও সিট পাওয়া গেলে ভাড়া প্রায় দ্বিগুণ দিতে হয়। অর্থাৎ মাদারীপুর-ঢাকা, গোপালগঞ্জ-ঢাকার ভাড়া দিতে হয়। ভাঙ্গাবাসী এ যন্ত্রণা আর বহন করতে চায় না। আমরা চাই পদ্মা সেতু আমাদের জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে। আর ভাঙ্গা-ঢাকা বাস রুট চালু হলে আমাদের আনন্দ পূর্ণাঙ্গ হবে।

ফরিদপুর জেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সোবহান মুন্সী বলেন, নাগরিক সুবিধার জন্য যা যা করা দরকার তার সবই আমরা মালিক সমিতি করতে চাই। পদ্মা সেতু উদ্বোধনের পরে আগামী ২৭/২৮ জুন আমরা ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জের বাস মালিক সমিতির নেতৃবৃন্দ বসে বিআরটিএর নীতিমালার আলোকে সিদ্ধান্ত নেওয়া হবে।