চট্টগ্রাম ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর পলিটিক্স ম্যাটার্স ওয়েবসাইট উদ্বোধন – Newsroom bd24.
ঢাকারবিবার , ১৯ জুন ২০২২

চট্টগ্রাম ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর পলিটিক্স ম্যাটার্স ওয়েবসাইট উদ্বোধন

Link Copied!

 

রাজনৈতিক নেতাদের প্রশিক্ষণের জন্য ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল (ডিআই) পলিটিক্স ম্যাটার্স নামে একটি অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছে ।

চট্টগ্রাম বিভাগের তিনটি সাংগঠনিক জেলার বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও জাতীয় পার্টির শীর্ষ নেতাদের উপস্থিতিতে প্রশিক্ষণ বিষয়ক এই ওয়েব সাইট এর উদ্বোধনী অনুষ্ঠান গতকাল ১৮ই জুন শনিবার চট্টগ্রাম নগরের কপার চিমনি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় । এছাড়া এখানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো, মাস্টার ট্রেইনার ও নারী নেতৃরা উপস্থিত ছিলেন ।ডিআই-এর চট্টগ্রাম রিজন এর সিনিয়র রিজিওনাল ম্যানেজার সদরুল আমিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানটির সিনিয়র ডিরেক্টর আমিনুল এহসান ।তিনি জানান এই ওয়েবসাইটে রয়েছে ৮টি প্রশিক্ষণ মডিউল, এনিমেশন ভিডিও, ইনফোগ্রাফিক ও ক্যুইজ ।ঘরে বসে নেতারা রাজনৈতিকভাবে দক্ষ হতে পারবে অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে এজন্য আপনাদের মতো সিনিয়র নেতাদের এই বিষয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা প্রয়োজন । উৎসবমুখর পরিবেশে তিন দলের সিনিয়র নেতৃবৃন্দের সমন্বয়ে এই ওয়েবসাইটের উদ্বোধন করা হয় । অনুষ্ঠান চলাকালীন তরুণ রাজনৈতিক ও মাস্টার ট্রেইনার দলের সিনিয়র নেতাদের ওয়েবসাইটে প্রবেশের জন্য রেজিস্ট্রেশন করতে সহায়তা করে ।


অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী দল-বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর সভাপতি সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আবু সুফিয়ান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, কক্সবাজার জেলা বিএনপি’র নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিটের নারী নেতৃবৃন্দ ও তরুণ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন ।

কিভাবে http://www.politicsmatters.com.bd এই ওয়েবসাইটটি নেতাদের মাঝে ব্যাপকভাবে ছড়িয়ে দেয়া যায়, এক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা আছে কিনা উপস্থিত নেতারা এ বিষয়ে তাদের মতামত ব্যক্ত করেন । এই অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে দলের মাস্টার ট্রেইনার রা প্রশিক্ষিত নেতা তৈরীর জন্য আগামী সাত মাসের জন্য একটি পরিকল্পনা তৈরি করেন । তারা জানান এই পরিকল্পনা বাস্তবায়নের সিনিয়র নেতাদের সার্বিক সহযোগিতা প্রয়োজন।


ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র আঞ্চলিক ম্যানেজার জানান এখান থেকে শুধু রাজনৈতিক নেতারা প্রশিক্ষণ গ্রহণ করবেন এমনটি নয়, রাজনৈতিক বিষয় নিয়ে জানতে আগ্রহী যে কেউ এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে ও রাজনৈতিক বিষয়ে আন্তর্জাতিক মানের জ্ঞান ও দক্ষতা অর্জন করতে পারবে ।