ঢাকাশনিবার , ১৮ জুন ২০২২

পদ্মা সেতু দেখতে ছুটির দিনে মাওয়ায় দর্শনার্থীর ঢল

শরিফুল ইসলাম প্রিন্স (স্টাফ রিপোর্টার)
জুন ১৮, ২০২২ ৭:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

 

সব বাঁধা, প্রতিকূলতা, চ্যালেঞ্জ উপেক্ষা করে প্রস্তুত কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। দৃশ্যমান থেকে যান চলাচলের উপযোগী সেতু এখন রাতেও সড়কবাতির আলোয় হচ্ছে আলোকিত।

উদ্ধোধনের অপেক্ষায় আর মাত্র ৭দিনের। এদিকে উদ্ধোধনের আগে কাছ থেকে সেতুকে দেখতে শুক্রবার (১৭ জুন) ছুটির দিনে মুন্সিগঞ্জের মাওয়া পদ্মা পাড়ে দেখা যায় দর্শনার্থীদের ঢল।

দুপুর থেকে বিভিন্ন জেলার আর দূরদূরান্ত থেকে আসা মানুষের মিলন মেলার চিত্র দেখা যায় মুন্সিগঞ্জের লৌহজং পদ্মাপাড়ে। শিমুলিয়াঘাট ও মাওয়া মৎস্য আড়ৎ সংলগ্ন পাড়ে দেখা যায় নানা বয়সী শ্রেণি পেশার শত-শত মানুষের উপস্থিতি। কেউ এসেছে স্বপরিবারে কেউবা আবার বন্ধুরা মিলে।

শুধু পাড়ে দাঁড়িয়ে নয়, ট্রলার, স্পীডবোটে চরে নদীতেও ভ্রমণ করতে দেখা যায় অনেককে। যদিও সেতুর নিরাপত্তা বিবেচনায় নির্ধারিত দূরত্ব বজায় রাখতে হয় সবাইকে। দর্শনার্থীদের বিশেষ আকর্ষণ ছিল রাতের আলোকিত সেতু।

প্রকৌশলী সূত্রে জানা যায়, সেতুর সড়কপথ একেবারেই প্রস্তুত। উদ্ধোধনকে ঘিরে বাকি থাকা ছোটখাটো কাজগুলোর দ্রুত শেষ করা হচ্ছে। কাজ শেষে আগামী ২২জুন ঠিকাদার প্রতিষ্ঠান বাংলাদেশে সেতু কর্তৃপক্ষকে পদ্মা সেতু বুঝিয়ে দিবে।

উদ্ধোধনের অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রস্তুতি চলছে মুন্সিগঞ্জ ও মাদারীপুরে। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। পরদিন থেকে সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার কথা রয়েছে।