বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলনের পরিবেশ সম্মেলন অনুষ্ঠিত – Newsroom bd24.
ঢাকাবৃহস্পতিবার , ৯ জুন ২০২২

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলনের পরিবেশ সম্মেলন অনুষ্ঠিত

Link Copied!

 

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা)’র বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উদযাপন ও সন্মেলন অনুষ্ঠিত।

৮ই জুন বুধবার নগরীর শিল্প কলা একাডেমি মিলনায়তনে বিকেল ৩ টায় বাপসা’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক উত্তম কুমার আর্চায্যের সঞ্চালনায় ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি, চট্টগ্রাম গণঅধিকার ফোরামের মহাসচিব এম এ হাসেম রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীত ও সীতাকুণ্ডে নিহত শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মাহফুজুর রহমান (বীর মুক্তিযোদ্ধা) (চেয়ারম্যান বাংলাদেশ মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র -ট্রাস্ট চট্টগ্রাম)
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ ইদ্রিসআলী, ড.এম.আতিকুর রহমান, প্রফেসর ড. মনজুরুল কিবরীয়া, প্রফেসর ড:মোঃ:আলী আজাদী, প্রফেসর মিয়া মোহাম্মদ ইউসুফ চৌধুরী, নাজিম উদ্দিন (ভিপি চাকসু) মোঃ একরামুল করিম, প্রফেসর ড.এম এ গফুর,এডভোকেট আয়েশা আক্তার সানজী,
এতে পরিবেশ সুরক্ষায় সময় উপযোগী পরিকল্পনার বিষয়ে বক্তব্য রাখেন পরিবেশ সংগঠক ও সাংবাদিক আ.স.ম. রাজীব, ফারুক আবদুল্লাহ (চীফ রিপোর্টার দৈনিক পূর্বদেশ) বিপ্লব পার্থ,মাঈনুল ইসলাম, লিয়াকত আলী(খোকন) খোরশেদ আলমদার, নোমান উল্লাহ বাহার(ছাত্র ও পরিবেশ সংগঠক) সোহেল মোঃ ফকরুদ্দীন (কবি, সাহিত্যিক ও গবেষক) এনামুল হক,ওসমান গনি,মুজিবুল্লাহ তুষার, নাসরিন এ্যাভি ও এ.কে.এম আবু ইউসুফ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পরিবেশ সুরক্ষায় প্রথমে নিজেদের সচেতনতা জরুরি এবং সেইসাথে নিজ নিজ পরিবার থেকে এ আন্দোলন শুরু করতে হবে ময়লা আবর্জনা বর্জ্য ফেলার ব্যাপারে পরিবারের সদস্য ও আশে,পাশের প্রতিবেশীদের সচেতন করতে হবে।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পরিবেশ রক্ষায় অবদান রাখায় উপস্থিত অতিথিদের স্মৃতির মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সেই সাথে পরিবেশ বিষয়ক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে সম্মাননা ও সনদ তুলে দেন।