ঢাকাসোমবার , ২৩ মে ২০২২

পিরোজপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদ্বোধন  

এম এন উদ্দিন, পিরোজপুর প্রতিনিধি।
মে ২৩, ২০২২ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

 

পিরোজপুরে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি সেবা সপ্তাহ -২০২২ উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার বিকেলে জেলা প্রশাসন ও পিরোজপুর সদর উপজেলা ভূমি অফিসের আয়োজনে সদর উপজেলা ভূমি অফিস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে বেলুন উড়িয়ে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২ এর উদ্বাধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা রাজস্ব মো: হুমায়ুন কবির। অনুষ্ঠনের সভাপতিত্ব করেন পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহম্মেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম রায় চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি এস এম রেজাউল ইসলাম শামীম, পিরোজপুর সদর উপজেলা ভূমি কর্মকর্তা ফারজানা আক্তার। এসময় পিরোজপুর সদর উপজেলার ভূমি অফিসে কর্মরত বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন। এসময় জেলা প্রশাসক ভূমি অধিগ্রহনের চেক ভুক্তভুগীদের মধ্যে হস্তান্তর করেন।

এসময় বক্তারা বলেন, ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মাঝে ব্যাপক পরিচিত করানোই ভূমি সেবা সপ্তাহর লক্ষ্য। ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ভূমি সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে সরকার। মিসকেস/ রিভিউ কেসের মাধ্যমে ত্রুটিপূর্ণ নামজারি কেস বাতিল সংশোধন আদালতের আদেশে রেকর্ড সংশোধান, রেকর্ডে মুদ্রন জনিত সংশোধন সহ বিবিধ প্রতিকার প্রদান করা সহ বিভিন্ন সেবা প্রদান করা হবে।

পিরোজপুর প্রতিনিধি