ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:১১
আজকের সর্বশেষ সবখবর

টিকা না নেওয়ায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সফর বাতিল

নিজস্ব প্রতিবেদক।
জানুয়ারি ১৩, ২০২২ ২:২৮ অপরাহ্ণ
পঠিত: 36 বার
Link Copied!

 

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ার বালিতে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা থাকলেও, ফিফা উইন্ডোতে ম্যাচ খেলা হচ্ছে না জামালদের।

বাংলাদেশ দলের দুই ডোজ ভ্যাকসিন না থাকায় ঘটেছে বিপত্তি।  ইন্দোনেশিয়ায় যেতে পারছেনা দল। ফলে দুই দেশের ফেডারেশন আসন্ন প্রীতি ম্যাচ স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ইন্দোনেশিয়া ম্যাচের জন্য বাফুফে ২৮ সদস্যের একটি প্রাথমিক তালিকা করেছিল। সেই তালিকায় ১৫ জনের ডাবল ডোজ, ৭ জনের একটি ডোজ ও ৬ জনের কোনো ডোজই নেয়া হয়নি। এমতাবস্থায় বাফুফে বাংলাদেশ দলের ইন্দোনেশিয়া সফর বাতিলের সিদ্ধান্ত নেয়।

বাফুফে সহ-সভাপতি ও জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ বলেন, ‘আমরা ইন্দোনেশিয়াকে আজ জানিয়ে দিচ্ছি টিকার জন্য আমাদের যাওয়া হচ্ছে না। জাতীয় দল ও অনুর্ধ্ব ২৩ দলের সমন্বয়ে ৫০ জনের একটি মাস্টার লিস্ট করছি আমরা। সেই তালিকাবদ্ধ খেলোয়াড়দের দ্রুত ভ্যাকসিনের উদ্যোগ নেওয়া হবে।’

ইন্দোনেশিয়া প্রবেশে দুই ডোজ ভ্যাকসিন বাধ্যতামূলক হওয়ায় বাংলাদেশের ফিফা উইন্ডোতে ম্যাচ খেলা সম্ভব হচ্ছে না। এই সময়ের মধ্যে বাফুফে আর অন্য দেশের সঙ্গে আর আলোচনা করবে না ফলে এই জানুয়ারিতে প্রীতি ম্যাচ খেলা সম্ভব না। মার্চ উইন্ডোতে খেলার আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান, ‘আমরা আগামী মার্চ উইন্ডোতে ম্যাচ খেলব। এজন্য প্রস্তুতি নেব এর আগেই ভ্যাকসিন সম্পন্ন করা হবে।’

বাংলাদেশের ফুটবলারদের অনেকেরই জাতীয় পরিচয়পত্র নেই। জাতীয় পরিচয়পত্র না থাকায় সুরক্ষা অ্যাপে অনেকেই ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারেননি শুরুর দিকে। ফলে অনেক ফুটবলার ছিলেন ভ্যাকসিনের বাইরে। অনেকে নতুন করে জাতীয় পরিচয়পত্র করতে দিয়েছেন। অনেকেরটা এখনো প্রক্রিয়াধীন। ফুটবলাররা অনেকেই ১৮ বছরের আগে জন্মনিবন্ধন দিয়ে পাসপোর্ট ব্যবহার করেন। পরবর্তীতে পাসপোর্ট ও জন্মনিবন্ধন দিয়েই সব কাজ করতে অভ্যস্ত।

নিউজরুম বিডি২৪।