ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৪৫
আজকের সর্বশেষ সবখবর

নকলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার পুরষ্কার বিতরন

আরএম সেলিম শাহী, শেরপুর প্রতিনিধি।
জানুয়ারি ১২, ২০২২ ৪:০৬ অপরাহ্ণ
পঠিত: 31 বার
Link Copied!

শেরপুরের নকলায় “বিজ্ঞান ও প্রযুক্তি, নৈতিকতা এক সুতোয় গাঁথা” এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা বসানো হয়। মেলা শেষে আজ ১১ জানুয়ারী মঙ্গলবার বিকেলে সেরা স্টলের প্রতিষ্ঠান ও বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।
পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ, সরকারি হাজি জালমামুদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলতাব আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওমর ফারুক, গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নাজমুল ইসলাম, মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক ফকির মো. রেজাউল করিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন ও বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক-শিক্ষার্থী, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও অন্যান্য সাংবাদিকগন, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদের দেয়া তথ্য মতে, মেলাতে মাধ্যমিক স্তরের ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ও উচ্চ মাধ্যমিক স্তরের ২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্টল বসায়।
মেলায় মাধ্যমিক স্তরের অংশ গ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে বিচারকগনের রায়ে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রথম, নকলা মডেল পাইলট উচ্চ বিদ্যালয় দ্বিতীয় ও চন্দ্রকোনা রাজলক্ষী উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অধিকার করে।
উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে সরকারি হাজি জালমামুদ কলেজ প্রথম ও নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা দ্বিতীয় স্থান অধিকার করে। পরে সেসকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
নিউজরুম বিডি২৪।