ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৬
আজকের সর্বশেষ সবখবর

ওমিক্রনে ভারতে প্রথম একজনের মৃত্যু

নিউজরুম বিডি২৪ ডেস্ক।
জানুয়ারি ৫, ২০২২ ১১:২১ অপরাহ্ণ
পঠিত: 38 বার
Link Copied!

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনাভাইরাসের অতি-সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে ভারতে প্রথম একজনের প্রাণহানি ঘটেছে। বুধবার দেশটির উত্তরাঞ্চলীয় রাজস্থানে ওমিক্রনে আক্রান্ত একজন মারা গেছেন। ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে ওমিক্রনে প্রথম এক ব্যক্তির মৃত্যু হয়েছে রাজস্থানে। লক্ষ্মীনারায়ণ নাগর (৭৩) নামের ওই ব্যক্তি রাজ্যের উদয়পুরের বাসিন্দা। গত ১৫ ডিসেম্বর ওই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছিল। তখন থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। উদয়পুরের এই বাসিন্দার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ দীর্ঘমেয়াদী নানা ধরনের শারীরিক সমস্যা ছিল।

পাঁচদিন পর গত ২১ ডিসেম্বর ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসে। পরে তার নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়। ২৫ ডিসেম্বর জিনোম সিকোয়েন্সিংয়ের ফলে তার ওমিক্রন শনাক্ত হয়। এর ছয়দিন পর গত ৩১ ডিসেম্বর স্থানীয় সময় ভোর সাড়ে ৩ টার দিকে মারা যান তিনি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, লক্ষ্মীনারায়ণ নাগর টিকার দুই ডোজ নিয়েছিলেন। এছাড়া তার বিদেশ ভ্রমণ, এমনকি বাইরের লোকজনের সংস্পর্শে যাওয়ার কোনো সুযোগ ছিল না।

বুধবার পর্যন্ত ভারতে ২ হাজার ১৩৫ জনের ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি ওমিক্রন রোগী পাওয়া গেছে দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে। সেখানে ৬৫৩ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। এরপরই দ্বিতীয় সর্বোচ্চ ওমিক্রন রোগী (৪৬৪ জন) পাওয়া গেছে রাজধানী দিল্লিতে। ওমিক্রন ভ্যারিয়েন্ট এখন পর্যন্ত দেশটির ২৩ রাজ্য ও ভূখণ্ডে ছড়িয়েছে।

 

 

নিউজরুম বিডি২৪।