ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৭
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপুরে কমরেড মনি সিংহ মেলা শুরু

রাজেশ গৌড় (নেত্রকোনা প্রতিনিধি)
ডিসেম্বর ৩১, ২০২১ ৩:১৩ অপরাহ্ণ
পঠিত: 80 বার
Link Copied!

 

নেত্রকোনা:কমরেড মনি সিংহের ৩১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নেত্রকোনার দুর্গাপুরের টংক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে সাতদিনব্যাপী ‘কমরেড মণি সিংহ’ মেলা শুরু হয়েছে। ৩১ ডিসেম্বর শুরু হয়ে আগামী ৬ জানুয়ারি পর্যন্ত চলবে এই মেলা।

ব্রিটিশ বিরোধী আন্দোলন, টংক আন্দোলন, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের অন্যতম উপদেষ্টা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন কমরেড মনি সিংহ।

এ উপলক্ষে শুক্রবার সকাল ১১ টায়
টংক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,পায়রা উড়ানো, পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, স্কুল-কলেজ শিক্ষার্থী ও সুশীল সমাজের পক্ষ থেকে মণি সিংহের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সর্বস্তরের অংশগ্রহনে কমরেড মনি সিংহ স্মরনে
এক শোভাযাত্রা পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড মঞ্জুরুল আহসান খাঁন, কমরেড শহিদুল্লাহ চৌধুরী, ১৪ দলেব অন্যতম নেতা কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক অসীত বরন রায়, সিপিবি কেন্দ্রীয় সদস্য ও মনি সিংহের একমাত্র সন্তান ডাঃ দিবালোক সিংহ, জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম সফিক, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার সোহরাব হোসেন তালুকদার, উপজেলা একাডেমীক সুপারভাইজার মো. নাসির উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার, এডভোকেট প্রবীর মজুমদার চন্দন, এডভোকেট মানেশ চন্দ্র সাহা উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান,উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি আলকাছ উদ্দিন মীর প্রমুখ।

সাত দিনব্যাপী মেলায় জাতীয় রাজনৈতিক নেতারা, বুদ্ধিজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিরা উপস্থিত থাকবেন। প্রতিদিনই থাকবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এর মধ্যেই বিভিন্ন পণ্য নিয়ে মেলায় তিনশতাধিক স্টল বসেছে। প্রতিবছর ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত এই মেলা হয়ে আসছে।

নিউজরুম বিডি২৪।