ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ২:৫৭
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতার ৫০ বছরে ৫০টি বই দিয়ে পথ পাঠাগার উদ্বোধন

রাজেশ গৌড় (নেত্রকোনা প্রতিনিধি)
ডিসেম্বর ১৭, ২০২১ ১১:৫০ পূর্বাহ্ণ
পঠিত: 55 বার
Link Copied!

 

নেত্রকোনা নেত্রকোনার দুর্গাপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ৫০টি বই দিয়ে পথ পাঠাগারের ফার্মেসী শাখা উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বিরিশিরি ইউনিয়নের কাপাসকাটিয়া বাজারে সরকার মেডিসেন কর্ণারে এই শাখার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা সেলিম তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হুদা সারোয়ার,অবসারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহাব উদ্দিন সরকার,
সরকার মেডিসিনের স্বত্বাধিকারী ফরহাদ ইকবাল সরকার পাঠাগারকর্মী আল আমিন খান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বীর মুক্তিযোদ্ধা মো. সেলিম তালুকদার বলেন, বই হলো আলোকিত ভালো মানুষ গড়ার প্রধানতম মাধ্যম। মুক্তিযুদ্ধ বিষয়ক বই পড়ার মাধ্যমে নতুন প্রজন্ম জানতে পারবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এরকম একটি চমৎকার উদ্যোগ নেওয়ার জন্য পথ পাঠাগারের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

অবসারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহাব উদ্দিন সরকার বলেন,পথ পাঠাগার মানুষকে আলোকিত করার যে স্বপ্ন দেখাচ্ছে, সেটি থেকে সবার শিক্ষা নেওয়া উচিত। তরুণরা এভাবে কাজ করলে এগিয়ে যাবে প্রিয় বাংলাদেশ। সেই সঙ্গে উদার ও মননশীল ব্যক্তিদের প্রতি আমার আহ্বান নাজমুলের স্বপ্নকে টিকিয়ে রাখতে হলে আপনাদের এগিয়ে আসা উচি

পথ পাঠাগার সভাপতি নাজমুল হুদা সারোয়ার বলেন, নতুন প্রজন্মের মাঝে বই পড়ার চর্চা, পাঠকদের মনের আত্মতৃপ্তি ও মনের সুপ্ত শিহরনকে বিকশিত করার জন্যই এ পথ পাঠাগার প্রতিষ্ঠা করেছি। গ্রামগঞ্জ, লোকালয় ও হাটবাজারের যেকোনো দোকান,স্টল, সেলুন ও ফার্মেসীতে আমরা পথ পাঠাগারের শাখা স্থাপন করছি। যেখানে বইপড়ার সুযোগ পাচ্ছে সব শ্রেণিপেশার মানুষ। সবার সহযোগিতায় পথ পাঠাগার এগিয়ে যাবে বহুদূর এবং বিভিন্ন অপকর্ম থেকে দূরে থাকবে তরুণ সমাজ। পাঠাগারের উন্নয়নে আপনাদের সবার সহযোগিতা ও দোয়া চাই।

 

নিউজরুম বিডি২৪।