ঢাকাশুক্রবার, ২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, দুপুর ১:৫৪
আজকের সর্বশেষ সবখবর

ভারতকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

নিউজরুম বিডি২৪ ডেস্ক।
ডিসেম্বর ১৭, ২০২১ ৮:১৩ অপরাহ্ণ
পঠিত: 53 বার
Link Copied!

সাফ অ-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ১-০ গোলে হারিয়েছে ভারতকে। জিমিরা না পারলেও মারিয়া মান্ডারা ভারতকে হারিয়েছেন ঠিকই। 

দুই দিন আগে হকিতে বাংলাদেশের জালে ভারত জড়িয়েছিল গুণে গুণে ৯ গোল, জিমি-আশরাফুলরা যার জবাবই দিতে পারেননি। দুই দিন পর ভারতের বিরুদ্ধে হকির সেই হারের প্রতিশোধ নিল যেন বাংলাদেশ।

এই ম্যাচে বাংলাদেশ জেতায় ফাইনাল খেলার দৌড়ে টিকে অনেকটা এগিয়ে বাংলাদেশ। তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট সাত। ভারত তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের থেকে পেছনে। নেপালের চার পয়েন্ট।বাংলাদেশের শেষ ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সেই ম্যাচে ড্র করলেই বাংলাদেশ ফাইনালে। সেই ম্যাচে বাংলাদেশ হারলেও ফাইনাল খেলবে যদি ভারত পয়েন্ট হারায়।

ম্যাচের ছয় মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। বক্সের ভেতরে তহুরা খাতুনকে ভারতীয় ডিফেন্ডার ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সাত মিনিটে স্পট কিক থেকে গোল করেন সামসুন্নাহার সিনিয়র। সেই পেনাল্টির গোলই শেষমেশ জয় এনে দেয় বাংলাদেশকে।
৩৭ মিনিটে দারুণ এক ফ্রি কিক নিয়েছিলেন আঁখি খাতুন।

ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল ভারতও। ৬৩ মিনিটে বেশ ভালো একটা সুযোগ নষ্ট করে দলটি। বাংলাদেশের গোলরক্ষক এগিয়ে এসেছিলেন। সুমাতি তার মাথার উপর দিয়ে শট নিলেও লক্ষ্য ঠিক রাখতে পারেনি। শেষ পর্যন্ত বাংলাদেশ জয় নিয়ে মাঠ ছাড়ে।

 

 

নিউজরুম বিডি২৪।