ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৫
আজকের সর্বশেষ সবখবর

ভারতের সাবেক সেনাপ্রধানকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

নিউজরুম বিডি২৪ (আন্তর্জাতিক ডেস্ক)
ডিসেম্বর ৮, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ
পঠিত: 51 বার
Link Copied!

আন্তর্জাতিক:ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতসহ দেশটির জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় নিহত হয়েছেন পাঁচজন। নিহতদের পরিচয় এখনও জানানো হয়নি।

মঙ্গলবার ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে এই সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয় বলে দেশটির রাষ্ট্রায়ত্ত্ব সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে হেলিকপ্টারের আরোহী সামরিক কর্মকর্তারা হতাহত হয়েছেন কি-না তা নিশ্চিত হওয়া যায়নি। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, তামিলনাড়ুর নীলগীরি এলাকায় সামরিক ওই হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন।

বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, বিধ্বস্ত ওই হেলিকপ্টারে ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতসহ ১৪ জন সামরিক কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে বিপিন রাওয়াতের স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা সহকারী এবং ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা ছিলেন।

হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থল থেকে কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানানো হলেও সাবেক সেনাপ্রধান বিপিন রাওয়াতের ভাগ্যে কী ঘটেছে তা এখনও জানা যায়নি।

স্থানীয় সমারিক কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং গুরুতর আহত দু’জনকে হাসপাতালে নিয়ে গেছেন বলে জানিয়েছেন। আহত ওই দু’জনের শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন তারা।

সংবাদমাধ্যমগুলো বলছে, ভারতীয় বিমান বাহিনীর এমআই- ১৭ ভি ফাইভ মডেলের এই হেলিকপ্টারটি তালিমানাড়ুর সুলুর এলাকায় অবস্থিত সামরিক ঘাঁটি থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই নীলগিরিতে বিধ্বস্ত হয়।

 

নিউজরুম বিডি২৪।