ঢাকারবিবার, ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১০
আজকের সর্বশেষ সবখবর

চন্দ্রমহলের বণ্যপ্রাণী করমজলে অবমুক্ত

আলী আজীম,মোংলা (বাগেরহাট) প্রতিনিধি।
নভেম্বর ২৮, ২০২১ ২:২২ অপরাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

 

বাগেরহাটঃ বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ করা বিভিন্ন বণ্যপ্রানী সুন্দরবনের করমজল বণ্যপ্রজনন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে। শনিবার (২৭)নভেম্বর) সকাল ১১ টায় বণ্যপ্রাণীগুলো অবমুক্ত করা হয়। গত ১৫ নভেম্বর চন্দ্রমহল ইকোপার্কে খুলনার বণ্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষন বিভাগ ও র‌্যাবের একটি দল যৌথ অভিযান চালিয়ে একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি তিমির

কঙ্কাল, ছয়টি হরিণের চামড়া, পাঁচটি ঘুঘু, একটি কুমির, দুইটি কচ্ছপ ও ছয়টি উটপাখিসহ ১৬ প্রজাতির ৪৩ টি বণ্যপ্রাণী জব্দ করে।

পূর্ব সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ওসি হাওলাদার আজাদ কবির বলেন আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে জব্দ হওয়া বনের প্রাকৃতিক বণ্যপ্রাণী শনিবার সুন্দরবনের করমজলে অবমুক্ত করা হয়েছে।

এরমধ্যে একটি কুমির, তিনটি বানর, দুটি চিত্রা হরিণ, দুটি কচ্ছপ, সাতটি বক ও দুটি মাছমুড়াল পাখি রয়েছে। বাকি বণ্যপ্রাণীগুলো ঢাকার বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।

বণ্যপ্রাণী অবমুক্তের সময় এদিন করমজলে উপস্থিত ছিলেন, র‌্যাব-৬ এর পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলঅম, বাগেরহাট জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নুর ই আলম সিদ্দিকি, বণ্যপ্রানী ও জীবিৈচত্র্য সংরক্ষন কর্মকর্তা তন্ময় আচার্য্য ও করমজল বণ্যপ্রাণী প্রজনন
কেন্দ্রের ওসি হাওলাদার আজাদ কবির।