প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ টাইগ্রেস দল   – News Room bd24
ঢাকাশনিবার , ২৭ নভেম্বর ২০২১

প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ টাইগ্রেস দল  

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
নভেম্বর ২৭, ২০২১ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশ নারী ক্রিকেট দলের জয়। ভালো পারফর্মেন্স থাকলেও তৃতীয় ম্যাচটিতে থাইল্যান্ডের কাছে পরাজয় মিলে ভাগ্যে। তৃতীয় ম্যাচটিতে হারের ফলে অনেকটাই শঙ্কা ছিল মনে।। তবে নিগার সুলতানাদের স্বপ্নপূরণে বাধা হতে পারেনি সেটি।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে স্থগিত হয়ে গেছে জিম্বাবুয়েতে চলমান মেয়েদের বিশ্বকাপ বাছাই। গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।

করোনার কারণে টুর্নামেন্ট বন্ধ ঘোষণায় ভাগ্য খুলে গেল নিগার সুলতানা জোতি-রুমানা আহমেদদের। স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরইমধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। সঙ্গে এবার যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের। প্রথমবারের মতো নামবে বিশ্বকাপে!

আইসিসির টুর্নামেন্ট প্রধান ক্রিস টেলি বাছাই পর্ব বাতিল নিয়ে বলেছেন, ‘আমরা খুবই হতাশ যে টুর্নামেন্টটি বাতিল করতে হয়েছে। কিন্তু খুবই অল্প সময়ের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলো দেওয়া হয়েছে। দলগুলো আবার না ফিরতে পারার শঙ্কা আছে। তাই টুর্নামেন্ট বাতিল করতে হয়েছে।’

শঙ্কার শুরুটা হয় মূলত শ্রীলঙ্কার একজন সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হলে। নেদারল্যান্ডের বিপক্ষে তাদের এই ম্যাচটি বাতিল করে আইসিসি। শেষ পর্যন্ত পুরো টুর্নামেন্টই বাতিল করতে হলো বাংলাদেশকে।

 

   
%d bloggers like this: