ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৯
আজকের সর্বশেষ সবখবর

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলা, নিহত ২

নিউজরুম বিডি২৪ (আন্তর্জাতিক ডেস্ক)
নভেম্বর ২৪, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

 

সিরিয়ায় ইসরায়েলি বিমান হামলার ঘটনায় দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন।

বুধবার (২৪ নভেম্বর) সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে। অবশ্য সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা হোমস শহরের ওপরে চালানো এই হামলা ব্যর্থ করে দেওয়ার প্রচেষ্টা চালায়।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা জানিয়েছে, ‘দেশের মধ্যাঞ্চলে বিভিন্ন লক্ষ্যবস্তুতে ইসরায়েলি বিমান হামলার ঘটনা ঘটেছে এবং (সিরিয়ার) আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সেটির জবাব দিয়েছে।’

আলজাজিরা জানিয়েছে, ইসরায়েলি এই বিমান হামলায় দুইজন নিহত হয়েছেন। নিহত দু’জনই বেসামরিক নাগরিক। এছাড়া আরও ৭ জন মারাত্মক ভাবে আহত হয়েছে। সর্বশেষ এই হামলায় সিরিয়ার ৬ সরকারি সেনাও আহত হয়েছেন বলেও জানিয়েছে বার্তাসংস্থা সানা।

সিরিয়ার অজ্ঞাত এক সামরিক কর্মকর্তা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১টা ২৬ মিনিটে ইসরায়েলি যুদ্ধবিমান থেকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। ইসরায়েলি যুদ্ধবিমানগুলো এসময় পার্শ্ববর্তী দেশ লেবাননের আকাশসীমায় ছিল।
ইসরায়েল অবশ্য তাৎক্ষণিকভাবে এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। অবশ্য ইহুদি এই দেশটি বরাবরই এই ধরনের হামলার বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করে না। এছাড়া গত কয়েক বছরে সিরিয়ায় এ ধরনের শত শত হামলা চালিয়েছে ইসরায়েল।

এর আগে গত ৩ নভেম্বর সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। যুদ্ধ বিমানের মাধ্যমে ওই এলাকার একাধিক লক্ষ্যবস্তুতে সেদিন বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্রের মাধ্যমে ওই হামলা চালানো হয়।
এছাড়া গত ১৪ অক্টোবর সিরিয়ার মধ্যাঞ্চলে ইরানি যোদ্ধাদের বিভিন্ন অবস্থানে হামলা চালায় ইসরায়েল। ওই হামলায় ৯ ইরানি যোদ্ধা নিহত হয়। নিহত ওই যোদ্ধারা সিরিয়ার সরকারি বাহিনীর পক্ষে দেশটিতে লড়াইয়ে অংশ নিয়েছিল।

 

x