ঢাকাসোমবার, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ৩:২৯
আজকের সর্বশেষ সবখবর

সহিংস উগ্রবাদের বিরুদ্ধে চিলা ইউনিয়নে মতবিনিময় সভা

আলী আজীম (মোংলা প্রতিনিধি)
নভেম্বর ২৪, ২০২১ ১২:৫৫ পূর্বাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর অধিনে পরিচালিত ব্রেইভ প্রকল্পের উদ্যোগে মোংলা উপজেলার চিলা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত পরিষদ ও স্থানীয় নেতৃবৃন্দের অংশগ্রহনে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ১১ টায় চিলা ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত সভায় চিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী আকবর হোসেন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের ব্রেইভ প্রকল্পের স্থানীয় মেন্টর ও সহিংস উগ্রপন্থা প্রতিরোধ কমিটির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী, মোংলা উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান।

ADVERTISEMENT

এছাড়া ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, নারী নেত্রী, এনজিও প্রতিনিধি, শিক্ষক, যুব প্রতিনিধি, মসজিদের ইমাম ,মন্দিরের পুরোহিত, খ্রিষ্টান ধর্মীয় প্রতিনিধি, সাস্থ্য কর্মকর্তা ও সাংবাদিক উপস্থিত ছিলেন ।

ADVERTISEMENT

সভার শুরুতেই দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে নবনির্বাচিত পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান এর সঞ্চালনায় ব্রেইভ প্রকল্পের লক্ষ্য ও উদ্যেশ্য তুলে ধরে আলোচনা করেন ব্রেভ প্রকল্পের মেন্টর বীর মুক্তিযোদ্ধা মো. ইউনুস আলী।

ADVERTISEMENT

সভায় গত এক বছরে অত্র ইউনিয়নের ব্রেইভ প্রকল্পের সার্বিক কার্যক্রম এবং আগামীতে এই প্রকল্পের মাধ্যমে যেসকল কর্মসূচি বাস্তবায়িত হবে তা শেয়ার করেন উপজেলা সমন্বয়কারী কাজী মিজানুর রহমান। উন্মুক্ত আলোচনায় সকলে মত প্রকাশ করে বলেন চিলা ইউনিয়নে সকলে মিলে সহিংস উগ্রবাদের বিরুদ্ধে সোচ্ছার থাকা সহ যাতে করে কোন উগ্রবাদী মহল তৎপর হতে না পারে সে জন্য কাজ করবো।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সভার সভাপতি গাজী আকবর হোসেন বলেন – দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ব্রেইভ প্রকল্পের মাধ্যমে সহিংসতার বিরুদ্ধে যেসকল কার্যক্রম হাতে নিয়েছে তা খুবই প্রশংসনীয়। আমরা আমাদের ইউনিয়নকে সহিংস উগ্রপন্থা প্রতিরোধে সর্বদা সচেষ্ট আছি।

কোন ধরনের অপ্রিতিকর ঘটনা চিলা ইউনিয়নে আমরা ঘটতে দেয়না ।তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখার আহবান জানান এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার কার্যক্রম শেষ করেন।

ADVERTISEMENT

x