নারী ক্রিকেটে ওয়ানডেতে শারমিন সুপ্তার প্রথম সেঞ্চুরি – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১

নারী ক্রিকেটে ওয়ানডেতে শারমিন সুপ্তার প্রথম সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক।
নভেম্বর ২৩, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

টাইগারদের ক্রিকেটের দুর্দিনে যখন হতাশ ক্রিকেটপ্রেমীরা ঠিক তখনই, গর্জে উঠেছে বাঘিনীর দল। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে বিপক্ষ পাকিস্তানকে হারিয়ে এবার দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন শারমিন আক্তার সুপ্তা।এটি বাংলাদেশের নারী ক্রিকেটে একদিনের ম্যাচে প্রথম সেঞ্চুরি। এর আগে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের।

ভারতের বিপক্ষে ২০১৩ সালে আহমেদাবাদে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেছিলেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

বিশ্বকাপ বাছাইপর্বের জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। এ দুজন মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯৬ রান।

৫ চারে ৫৬ বলে ৪৭ রান করেন মুর্শিদা খাতুন। কান্দালানার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ২৬ বলে ৩৩ রান করে আউট হয়ে যান নিগার সুলতানাও। তিনি রান আউটে কাটা পড়েন।

এরপরই ফারজানা হকের সঙ্গে জুটি গড়েন শারমিন আক্তার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুজনেই অপরাজিত আছেন। ৯ চারে ১২০ বলে ১০৪ রান করেছেন শারমিন। আর ফারজানা অপরাজিত আছেন ৫৮ বলে ৬৩ রানে। ৪৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৬৮ রান করেছে বাংলাদেশ।