দেশে গত ২৪ ঘণ্টায় ২৮৪ জনের দেহে করোনা শনাক্ত, মৃত্যু ৩   – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় ২৮৪ জনের দেহে করোনা শনাক্ত, মৃত্যু ৩  

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)।
নভেম্বর ২৩, ২০২১ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

 

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৯৫৮ জনে। মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭৮১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ৫৬৮টি নমুনা। নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৮৪ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জনে।এ পর্যন্ত মোট ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জনই পুরুষ ও একজন নারী। এই সময়ে ঢাকায় একজন ও চট্টগ্রামে ২ জন করে মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কারো মৃত্যু হয়নি।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।