ঢাকাবৃহস্পতিবার, ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৬
আজকের সর্বশেষ সবখবর

আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান লোহাগড়ার তিন নারী

রহমত -ই -খোদা (স্টাফ রিপোর্টার)
নভেম্বর ২০, ২০২১ ১০:০৬ পূর্বাহ্ণ
পঠিত: 144 বার
Link Copied!

 

লোহাগড়াঃ আগামী ২৩ ডিসেম্বর চতুর্থ ধাপে নড়াইল লোহাগড়া উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন নারী নৌকার মাঝি হতে চান। তারা হলেন ইতনা ইউনিয়নের মাহফুজা হক, লোহাগড়া ইউনিয়নের নাজমিন খন্দকার ও দিঘলিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নীনা ইয়াসমিন। নীনা ইয়াসমিন উপ-নির্বাচনে চেয়ারম্যান হয়ে দ্বায়িত্ব পালন করছেন। মূলত ওই তিনজন নারী প্রার্থীর স্বামীরা আগে চেয়ারম্যান ছিলেন।

দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান লতিফুর রহমান পলাশ কে ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারী লোহাগড়া উপজেলা চত্বরে দূর্বৃত্তের হাতে নিহত হন। পরে ১৫ মে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয় এবং নিহতের স্ত্রী নীনা ইয়াসমিন নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়ী হন।

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারী লোহাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার দুর্বৃত্তের হাতে নিহত হন। স্বামীর মৃত্যুর পর স্ত্রী নাজমিন খন্দকার জনসেবায় এগিয়ে আসেন। এর পর থেকে চেয়ারম্যান হবার জন্য জনসেবার কাজ অব্যাহত রেখেছেন। ইতনা ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হাসান টগর গত ২২ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃত্যুর পর স্ত্রী মাহফুজা হক রাজনিতির মাঠে নেমেছেন এবং চালিয়ে যাচ্ছেন সামাজিক সব কর্মকান্ড। মাহফুজা হক নড়াইল জেলা আওয়ামী মহিলা লাগের সদস্য।

নারীর ক্ষমতায়ন ও নারী উন্নয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নৌকা প্রতীক দিলে তিনজন নারী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতী নারীর ক্ষমতায়ন ও অধিকার সমুন্নত রাখবেন বলে জানান।

x