শাহবাগে রাস্তা অবরোধ: তীব্র যানজটের সৃষ্টি   – Newsroom bd24.
ঢাকাসোমবার , ১৮ অক্টোবর ২০২১

শাহবাগে রাস্তা অবরোধ: তীব্র যানজটের সৃষ্টি  

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
অক্টোবর ১৮, ২০২১ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা:দেশজুড়ে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে সনাতন ধর্মাবলম্বীরা শাহবাগে রাস্তা অবরোধ করে প্রতিবাদের ডাক দিয়েছেন । এতে শাহবাগ ও তার পাশ্ববর্তী এলাকাসহ রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে । অনেকেই বিকল্প সড়ক ব্যবহার করতে বাধ্য হচ্ছেন।

সোমবার (১৮ অক্টোবর) শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন সনাতন ধর্মাবলম্বীরা।সরজমিনে গিয়ে দেখা গেছে, আশপাশের সড়কগুলোতে শতশত যানবাহন আটকা পড়ে। অনেকে যানজট এড়াতে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দেন।

যানজটে আটকা পড়া কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, শাহবাগ মোড়ে অনেকেই কেয়কঘন্টা ধরে আটকা পড়েছেন। প্রতিবাদ সমাবেশের কারণে কাটাবন থেকে শাহবাগ অভিমুখে এবং মৎস্য ভবন থেকে শাহবাগমুখী শতশত বাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, মাইক্রোবাস, পিকআপভ্যান, সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা আটকা পড়েছে।
অন্যদিকে, প্রতিবাদকারীদের মিছিল-স্লোগানে উত্তাল হয়ে উঠেছে শাহবাগ চত্বর। তারা সারাদেশে পূজামণ্ডপে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে স্লোগান দিচ্ছেন।
প্রতিবাদ সভায়, সনাতন ধর্মাবলম্বীরা দেশজুড়ে পূজামণ্ডপে হামলার তীব্র নিন্দা প্রকাশ করেন এবং দ্রুততম সময়ের মধ্যে এর সাথে জড়িতদের আইনের আওতায় আনার আহবান জানান।