ঢাকারবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:২৯
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় মন্দিরে হামলা এবং ভাঙচুরের ঘটোনায় আটক ৪৩

মামুন অর রশিদ (ডেস্ক নিউজ)
অক্টোবর ১৪, ২০২১ ৬:২৯ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

কুমিল্লাঃ উসকানি দিয়ে’ মন্দিরে হামলা এবং ভাঙচুরের ঘটোনায় কুমিল্লার এখন প্রর্যন্ত ৪৩ জনকে আটক করা হয়েছে। কুমিল্লা ও চট্টগ্রাম রেঞ্জের বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন কুমিল্লার নানুয়া দিঘীর পাড় পূজা মণ্ডপ পরিদর্শন কালে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ADVERTISEMENT

তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত করছে একটি চক্র। উসকানি দেওয়ার জন্য ষড়যন্ত্রমূলকভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। গতকাল সকালে নানুয়া দিঘীর পাড়ের ঘটনায় প্রথম যে ভিডিওটি ফেসবুকে প্রকাশ পেয়েছে, তাতে খুবই উসকানিমূলকভাবে ধারাবর্ণনা দেওয়া হচ্ছিল।

ডিআইজি আনোয়ার বলেন, পুলিশ ওই ভিডিও পোস্টকারী ফায়েজকে আটক করেছে। ফায়েজের কাছ থেকে তথ্য নেওয়া হচ্ছে। সেগুলোর যাচাই চলছে।

ADVERTISEMENT

তিনি বলেন, কুমিল্লা ছাড়া আর যেখানে যেখানে হামলার ঘটনা ঘটেছে সব জায়গায় পুলিশ তৎপর রয়েছে। প্রতিটি ঘটনাতেই মামলার প্রস্তুতি চলছে। এখন পর্যন্ত মোট ৪৩ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মণ্ডপ পরিদর্শনে গিয়ে জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, আমি দেশবাসীকে অনুরোধ করব আপনারা শান্ত থাকুন, কোনো উসকানিতে কান দেবেন না। এসব ঘটনা যারা ঘটিয়েছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। আপনারা আস্থা রাখুন।

ADVERTISEMENT
ADVERTISEMENT

x