ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারীরিকভাবে লাঞ্ছিত

স্থানীয় প্রতিনিধি
অক্টোবর ১৩, ২০২১ ১১:৫২ পূর্বাহ্ণ
পঠিত: 48 বার
Link Copied!

টাঙ্গাইল:  ভুঞাপুরে উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট( সহকারী কমিশনার, ভূমি,) আব্দুল্লাহ আল রনীকে মারধর করে নাক ফাটিয়ে দিয়েছেন পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে ভুঞাপুর বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ হামলার শিকার হন তিনি।

ADVERTISEMENT

এ ঘটনায় দুই পরিবহন শ্রমিককে সাত দিনের কারাদণ্ড অনাদায়ে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।দণ্ডপ্রাপ্তরা হলেন- ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নের যুগিহাটী গ্রামের মৃত মজিদ মণ্ডলের ছেলে হারুনুর রশিদ (৪০) ও উপজেলা কাগমারী পাড়ার ইকেন আলীর ছেলে মানিক।

স্থানীয় সুত্রে জানা যায় , ভুঞাপুর বাসস্ট্যান্ড ও উপজেলা প্রশাসন কার্যালয়ের গেটের সামনে এলোপাতাড়িভাবে পরিবহন পার্র্কিং করার বিষয়টি উপজেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে উঠানো হয়। মিটিংয়ে উপস্থিত অনেকেই পরিবহনের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

ADVERTISEMENT

মঙ্গলবার উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসস্ট্যান্ড এলাকায় পুলিশ সদস্যদের নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই পরিবহন শ্রমিককে জরিমানা অনাদায়ে কারাদণ্ড দেন। পরে শ্রমিকরা উত্তেজিত হয়ে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা করে।এতে ম্যাজিস্ট্রেটের নাক ফেটে রক্ত গড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

এ ঘটনার পরই উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শ্রমিক পরিবহন নেতাদের সঙ্গে উপজেলা নির্বাহী কার্যালয়ে ইউএনওর কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় সব পক্ষের সঙ্গে আলোচনা করা হয়। পরে শ্রমিক নেতারা ইউএনও ও ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা প্রার্থনা করলে তাদের ক্ষমা করে দেওয়া হয়।

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব মিয়া নিউজরুম বিডি২৪ কে জানান, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় দুইজন শ্রমিককে জেল-জরিমানা করায় পুলিশ সদস্যরা তাদের নিয়ে পুলিশ ভ্যানে ছিল। এসময় উত্তেজিত শ্রমিকরা ম্যাজিস্ট্রেটের ওপর হামলা চালায়। পরে ইউএনওর কক্ষে শ্রমিক নেতাসহ সবাই আলোচনা করে ঘটনার সমাধান করে। এতে পরিবহন শ্রমিকরা ক্ষমা প্রাথর্না করায় দুই শ্রমিককে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x