জাপানের পররাষ্ট্রমন্ত্রীকে ড. মোমেনের শুভেচ্ছা – Newsroom bd24.
ঢাকাশনিবার , ৯ অক্টোবর ২০২১

জাপানের পররাষ্ট্রমন্ত্রীকে ড. মোমেনের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৯, ২০২১ ১:০১ অপরাহ্ণ
Link Copied!

পুনরায় জাপানের পররাষ্ট্রমন্ত্রী নির্বাচিত হওয়ায় তোশিমিতসু মোতেগি কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।পররাষ্ট্রমন্ত্রী তাঁর শুভেচ্ছা বার্তায় বাংলাদেশ-জাপান অংশীদারিত্বকে ‘ব্যাপক ভিত্তিক স্তর’ থেকে ‘কৌশলগত পর্যায়ে’ উন্নীত করতে টোকিওর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার দৃঢ় আগ্রহ প্রকাশ করেছেন বলে জানায় জাপানে বাংলাদেশ দূতাবাস।

ড. মোমেন করোনা মহামারিতে বাংলাদেশকে ৩০ লাখ কোভিড-১৯ এর ভ্যাকসিন এবং অন্যান্য সহায়তা প্রদানের জন্য জাপানের পররাষ্ট্রমন্ত্রী মোতেগির ব্যক্তিগত হস্তক্ষেপের আন্তরিক প্রশংসা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।জাপানকে বাংলাদেশের সত্যিকারের বিশ্বস্ত বন্ধু হিসেবে উল্লেখ করে ড. মোমেন গভীর কৃতজ্ঞতার সাথে বাংলাদেশের প্রতিষ্ঠা দিবস থেকে জাপান সরকার ও জনগণের অবিচল সমর্থনের কথা স্বীকার করেন।

এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে আরও সুসংহত করতে বিশেষ করে অবকাঠামো, আইসিটি, উচ্চ প্রযুক্তির পণ্য, ইলেকট্রনিক্স, গভীর সমুদ্রে মাছ ধরা এবং খনিজ সম্পদ আহরণ, বায়ো-টেক পণ্য, নবায়নযোগ্য জ্বালানি ও জনশক্তি নিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে নতুন উদ্দীপনায় কাজ করার ওপর জোর দেন।
পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন,  ২০২২ সালে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপনের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ।