ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪০
আজকের সর্বশেষ সবখবর

আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারের মনোনয়ন পেলো প্রিয়াংকা

সিরাজগন্জ প্রতিনিধি।
অক্টোবর ৯, ২০২১ ১২:৩৩ অপরাহ্ণ
পঠিত: 66 বার
Link Copied!

সিরাজগঞ্জ: বিশ্বে শিশুদের জন্য সর্বোচ্চ সম্মাননা “আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২১” এর জন্য মনোনীত হয়েছে সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা ভদ্র। শিশুদের জন্য নোবেল পুরস্কার হিসেবে খ্যাত এই পুরস্কারটির জন্য
তাকে মনোনয়ন দিয়ে নেদারল্যান্ড সরকারের পিস রাইটস কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে।

ADVERTISEMENT

প্রিয়াংকার বড় ভাই দীপংকর ভদ্র দীপ্ত
শুক্রবার (৮ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন।
নিউজরুমবিডি২৪ কে তিনি বলেন, সকালে কিডস রাইটস ফাউন্ডেশনের ওয়েব সাইট থেকে এ ব্যাপারে জানতে পেরেছি। প্রিয়াংকা ‘লিঙ্গ বৈষম্য’ বিষয়ে পুরস্কারটির জন্য আবেদন করেছিল।

প্রিয়াংকা সিরাজগঞ্জ শহরের দরগা রোড মহল্লার দীপক কুমার ভদ্রের মেয়ে । বর্তমানে সিরাজগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

ADVERTISEMENT

প্রিয়াঙ্কা নানাবিধ সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন।২০১৬ সাল থেকে বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্টের (বিএনসিপি) সঙ্গে যুক্ত প্রিয়াংকা। এছাড়াও সে ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) এর সঙ্গে সিরাজগঞ্জ প্রদেশের ডেপুটি স্পিকার এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে যুক্ত রয়েছেন ।
প্রিয়াংকা একজন শিশু সাংবাদিকও। ২০১৭ সাল থেকে কিশোর গোয়েন্দা ম্যাগাজিন ও ২০১৮ সাল থেকে হ্যালো বিডিনিউজ২৪ ও শিশু বার্তার সঙ্গে যুক্ত সে। বৈশ্বিক জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায়ও সোচ্চার প্রিয়াংকা।

উল্লেখ্য, ২০২০ সালে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার পেয়েছিল বাংলাদেশি কিশোর সাদাত রহমান। যা এর আগে পেয়েছিল পাকিস্তানের নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই।

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x