ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪২
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব ইজতেমা কেন্দ্র করে আনন্দে ভাসছে নড়াইলবাসী

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
অক্টোবর ৮, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
পঠিত: 100 বার
Link Copied!

নড়াইলঃ বিশ্ব ইজতেমার  পূর্বেই  আনন্দ ও উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে নড়াইল জেলায়। এবার প্রথম বিশ্বইজতেমার স্হান নির্ধারিত হয়েছে নড়াইলে, এই ইজতেমায় আল্লাহপাকের দিদার লাভের আশায় লাখো মুশুল্লি সমবেত হয়।  আল্লাহপাকের রাস্তায় প্রাণপ্রিয় বান্দাদের  মিলনমেলা এই বিশ্ব ইজতেমা।

এই ইজতেমা বহুবছর  ধরে ঢাকা জেলার পার্শ্ববর্তী জেলা গাজীপুর টুঙ্গি তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত হত। লক্ষ মুশুল্লিরা সেখানে সমবেত হত।

এই বিশ্ব ইজতেমা কে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশের  ধর্মপ্রান মানুষেরা সমবেত হয়  তুরাগনদীর তীরে।

ADVERTISEMENT

বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত মুশুল্লিরা এই বিশ্ব ইজতেমায় শরীক হতেন।সর্বশেষ কোটি মানুষের ভীড়ের  কারনে জায়গা সংকুলান না হওয়ায় সরকার কর্তৃক সিদ্ধান্ত হয়  বিভিন্ন  জেলাতে এই ইজতেমা আয়োজনের ,এতে করে মানুষের যদিও স্বস্তি হয়, তবুও তুরাগ পাড়ের ইজতেমার কথা  মানুষ ভুলতে পারে না।

তার ই ধারাবাহিকতায়,  কয়েক বছর যাবত কিছু কিছু জেলাতে বিশ্বইজতেমার কার্যক্রম পালিত হয়।

প্রতি বছরের ন্যায় এবারও নড়াইল জেলায় বিশ্বইজতেমা পালিত হবে।জেলার মানুষ খুশি এবং বিশ্বইজতেমার মাঠের আশপাশে দেখা যাচ্ছে তারই নিদের্শনা । দুনিয়ার  পাশাপাশি আখেরাতে জন্য, বিবেককে জাগ্রত করার জন্য বাড়ির থেকে বেরিয়ে পড়েছে বৃদ্ধাশ্রেনীর লোক, যুবক শ্রেনীর লোক,করছে রান্নাবান্না আর আনন্দমুখরভাবে সকলে মিলে মিশে আল্লাহপাকের গুনোগানসহ হযরত মুহাম্মদ সাঃ আমাদের নবীজির মুখেে বানীকে স্মরন রেখে একসাথে সকলে মিলেমিশে এক প্লেটে খাবার খাবেন।

ADVERTISEMENT

বিশ্বইজতেমার অনেক গুণাবলী আছে, অনেকেই জানেন,তবে গুনাহমাফসহ রহমাতের একটি অংশ।বাংলাদেশের মানুষ এত এত সৌভাগ্যবান যে সৌদিআরব সকল দেশের মুসলিম হজ্ব করতে যায়,আর বাংলাদেশ বিভিন্ন দেশের থেকে বিশ্বইজতেমার জন্য আসে।

এ দেশ ১২আউলিয়ার দেশ, কোন এক সময় অত্যাচারের জন্য আল্লাহপাকের নির্দেশে ইরান থেকে সিলেটে ভূমিতে পা রেখে রাজা গৌর গবিন্দর অত্যাচার স্বল্পদিনের ভিতর শেষ করলেন আউলিয়াগন। আজ সেই বাংলাদেশের মানুষের অত্যাচার যায় নাই বা শেষ হয় না,দিনের দিন বৃদ্ধি পাচ্ছে।

জাতীয় ক্রাইম রিপোর্টার্স সোসাইটি এন্ড দৈনিক অপরাধ কন্ঠ–লোহাগড়া উপজেলা আরজেএফ সভাপতি সাংবাদিক মোঃ এনামুল হক আহব্বান করে বলেন প্রতিটি ধর্মপ্রান মুসলিম বিশ্বইজতেমার মাঠে সমবেত হতে।নড়াইল জেলায় এই প্রথম বিশ্বইজতেমা শুরু হতে যাচ্ছে,নড়াইলের সকল ধর্মবর্ণ নির্বিশেষে সৃষ্টি কর্তার নিদের্শনাকে পালন করবেন এটাই প্রত্যাশা।

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x