পল্লবীর সেই নিখোঁজ তিন স্কুলছাত্রীকে উদ্ধার করেছে র‍্যাব – Newsroom bd24.
ঢাকাবুধবার , ৬ অক্টোবর ২০২১

পল্লবীর সেই নিখোঁজ তিন স্কুলছাত্রীকে উদ্ধার করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক।
অক্টোবর ৬, ২০২১ ১১:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকাঃ রাজধানীর পল্লবীর নিখোঁজ সেই তিন বান্ধবীকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বাসা থেকে টাকা, স্বর্ণালঙ্কার ও শিক্ষাসনদ নিয়ে উধাও হওয়া সেই তিন ছাত্রী কে মিরপুরের বেড়িবাঁধ এলাকা থেকে বুধবার ভোরে উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

ওই তিন ছাত্রীরা সবাই দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। তারা হলেন কাজী দিলখুশ জান্নাত নিসা, কানিজ ফাতেমা ও স্নেহা আক্তার। । এর মধ্যে নিসা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, স্নেহা পল্লবী ডিগ্রি কলেজ ও কানিজ দুয়ারিপাড়া কলেজের শিক্ষার্থী।

পল্লবী থানার এসআই সজীব খান নিউজরুম বিডি ২৪ কে বলেন, ওই তিন ছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব। তারা বর্তমানে র‌্যাব- ৪-এর হেফাজতে আছেন । সেখান থেকে তাদের থানায় আনা হবে।
র‌্যাব সুত্র জানায়,ওই তিন ছাত্রি স্বেচ্ছায় বাড়ি ছাড়েন । তারা ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় ঘুরছিলেন। তারা কক্সবাজারও গিয়েছিলেন।

র‌্যাব ৪-এর উপঅধিনায়ক মেজর রবি খান জানান , ওই তিন ছাত্রী নিখোঁজ পর থেকেই র‍্যাব কাজ করছিল এবং র‍্যাব তাদের তাদের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়। অবস্থান শনাক্তের পর র‌্যাবের একটি দল কক্সবাজারে যায়। সেখানে র‌্যাব সদস্যরা ওই তিন ছাত্রীকে অনুসরণ করে। গতকাল (মঙ্গলবার) তারা কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে রওনা হলে আমাদের সদস্যরাও তাদের অনুসরণ করে ঢাকায় আসেন। মিরপুরে প্রবেশ করার সময় তাদের উদ্ধার করে র‍্যাব অফিসে নিয়ে আসা হয়।

উল্লখ্য, গত বৃহস্পতিবার সকাল ৯ টায় পরিবারের কাউকে কিছু না বলে সবাই নিজ নিজ বাসা থেকে একযোগে বের হন। বের হওয়ার সময় সবাই বাসা থেকে কয়েক লাখ টাকা, গহনা, স্কুল সার্টিফিকেট ও দামি মোবাইল নিয়ে যায়।

ওই তিন ছাত্রীর পরিবার দাবি করেছিল— বিদেশে নেওয়ার প্রলোভনে তাদের নিয়ে গেছে একটি নারী পাচারকারী চক্র। এ জন্য তারা বাসা থেকে অর্থ ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়েছে।  এ ঘটনায় নিসার মা মাহমুদা আক্তার পল্লবী থানায় অপহরণ মামলা করেন। মামলার পর এক তরুণীসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার চারজনের মধ্যে দুই ভাই তরিকুল্লাহ (১৯)ও তার বড়ভাই রকিবুল্লাহ (২০)। বাকি দুজনের বয়স ১৮ বছর। এ ছাড়া তাদের মধ্যে এক তরুণীও রয়েছেন।