উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন রাকা গ্রেফতার – Newsroom bd24.
ঢাকাবুধবার , ৬ অক্টোবর ২০২১

উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন রাকা গ্রেফতার

মামুন অর রশিদ (ডেস্ক নিউজ)
অক্টোবর ৬, ২০২১ ১২:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঢাকাঃ বিতর্কিত উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে গ্রেফতার করেছে র‍্যাব। রাকার বিরুদ্ধে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচার চালানোর অভিযোগ ও মাদকের মামলা হয়েছে।

র‍্যাব-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ আল মোমেন মঙ্গলবার রাত ৮টার দিকে গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেন, তিনি মাদক নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা করা হয়েছে নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে।

রাকার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় এ দুটি মামলা করা হয়েছে। এবং শাহরিনকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার রাতে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতারুজ্জামান ইলিয়াস জানান, কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন এখন থানা হেফাজতে আছেন। বুধবার তাকে আদালতে হাজির করা হবে।
সোমবার দিবাগত রাতে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী রাজধানীর উত্তরা এলাকা থেকে নুসরাত শাহরিন রাকাকে আটক করে।এরপর তাকে পুলিশের হেফাজতে নেওয়া হয়।

কথিত সাংবাদিক এবং টিভি উপস্থাপক ড. কনক সারোয়ারের বিরুদ্ধে অভিযোগ আছে বিদেশে পলাতক অবস্থায় দীর্ঘদিন ধরে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত থাকার। সূত্রমতে, তার বিরুদ্ধে ঢাকায় একাধিক মামলা রয়েছে। দেশে বেশ কয়েক বছর কারাবন্দি ছিলেন তিনি। এরপর জামিনে জেল থেকে মুক্তি পেয়ে বিদেশে পালিয়ে যান তিনি। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন।তার বিরুদ্ধে অভিযোগ আছে, বিদেশে বসে তিনি বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের বিরুদ্ধে কুৎসা রটনায় লিপ্ত রয়েছেন। এ ছাড়া তিনি সরকারের বিরুদ্ধে ক্রমাগত কুমন্ত্রণা চালিয়ে যাচ্ছিলেন।