ঢাকাবুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৬
আজকের সর্বশেষ সবখবর

সওজ কর্মকর্তাদের লজ্জা হওয়া উচিত: পররাষ্ট্রমন্ত্রী

লিটন পাঠান, সিলেট প্রতিনিধি
অক্টোবর ৫, ২০২১ ৫:০৩ অপরাহ্ণ
পঠিত: 153 বার
Link Copied!

সিলেট: ১২ বছর ধরে অসম্পূর্ণ থাকা সিলেটের বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়কটির চার লেনের কাজের ব্যর্থতার জন্য সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তাদের লজ্জা হওয়া উচিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে ভারত সরকারের দেওয়া দুটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর অনুষ্ঠানে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১০ সালে বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়ক উন্নয়নের প্রকল্প গ্রহণ করেছিলেন। কিন্তু সেই কাজ এত বছর পর আজও শেষ হয়নি। এই ব্যর্থতা আমাদের জন্য অত্যন্ত দুঃখের। যারা এই রাস্তা ব্যবহার করছেন তাদের জন্যেও দুঃখের। যারা এই কাজের দায়িত্বে (সওজ কর্মকর্তারা) ছিলেন তাদের জন্য লজ্জার। ১২ বছরেও একটি রাস্তা করতে না পারার লজ্জায় তাদের চাকরি ছেড়ে দেওয়া উচিত।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এখন সময় এসেছে আমাদেরও এবিষয়ে চিন্তা-ভাবনা করার। প্রধানমন্ত্রীকেও এ ব্যাপারে অবহিত করা হয়েছে। কারণ জনগণের কাছে আমরা উন্নয়নের ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। উন্নয়নের ব্যাপারে কোনও গাফিলতি গ্রহণযোগ্য নয়।

এ সময় সিলেটের কোনও উন্নয়ন যাতে বাধাগ্রস্ত না যায়, সে ব্যাপারে স্থানীয় নেতাদেরও দৃষ্টি রাখার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী।