মতলবে কেন্দ্রীয় কচি কাঁচার মেলা'র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত   – Newsroom bd24.
ঢাকামঙ্গলবার , ৫ অক্টোবর ২০২১

মতলবে কেন্দ্রীয় কচি কাঁচার মেলা’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত  

চয়ন ঘোষ, (চাঁদপুর প্রতিনিধি)
অক্টোবর ৫, ২০২১ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

চাঁদপুরঃ মতলব সূর্যমুখী কচি-কাঁচার মেলার উদ্যোগে ৫ অক্টোবর মঙ্গলবার সারাদেশের ন্যায় কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিল শপথগ্রহণ, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ১০টায় কচি-কাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সভায় মেলার সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলুর সভাপতিত্বে ও মেলার তরুন সদস্য কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদলের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ।

এছাড়াও বক্তব্য দেন মেলার সহ-সভাপতি দেওয়ান রেজাউল করিম, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের সম্পাদক ফারুক বিন জামান, মেলার প্রবীন সদস্য লায়ন দ্বিজেন দাস, তরুণ সদস্য এসএম সেলিম, গোলাম মোস্তফা কাদরী, সাংবাদিক গোলাম সারওয়ার সেলিম, মেলার যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনা মজুমদার রত্না ও রোটাঃ শ্যামল চন্দ্র দাস।

মেলার শিশু সদস্য ফুয়াদ হাসান। কোরআন তেলওয়াত করেন তরুণ সদস্য হোসেন আহমেদ, গীতা পাঠ করেন রীনা বণিক।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিশুদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কচি-কাঁচার মেলা আন্দোলনের যথার্থ ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।
মতলবে কচি কাঁচা মেলার মাধ্যমে এ আন্দোলন গঠনমূলক ভূমিকা রাখতে সক্ষম হয়েছে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি মতলব মেলার সার্বিক কর্মকাণ্ডে বলিষ্ঠ ভূমিকা রাখবেন বলে ঘোষণা প্রদান করেন।

এর আগে সকাল ৯টায় মেলা প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও মেলার পতাকা উত্তোলন করেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ ও মেলার সভাপতি মোঃ মাকসুদুল হক বাবলু। পরে মেলার শত শত সদস্য ভাই বোন শপথ গ্রহণ করেন। শপথ পরিচালনা করেন মেহজাবিন আদিবা। মাঠ পরিচালনায় ছিলেন মেলার প্রশিক্ষক কামরুল হাসান নিপু।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নায়েরগাঁও উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তছলিম আহমেদ মিয়াজী, সাংবাদিক আবুল কাশেম পাটোয়ারী, মেলার তরুণ সদস্য জাবেদ সিদ্দিক, সমাজকর্মী তছলিম আহমেদ, স্কুলদ্বয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকা ও ছাত্র ছাত্রী।

 

   
%d bloggers like this: