ঢাকাবুধবার, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৬:২৪
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ দেড় বছর পর শিক্ষার্থীদের জন্য খোলা হলো ঢাবির হল

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
অক্টোবর ৫, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ
পঠিত: 29 বার
Link Copied!

ঢাকা: প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়া হয়েছে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্স শিক্ষার্থীদের জন্য। করোনা মহামারীর ফলে ১৯ মাস বন্ধ থাকার পর, আজ মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল ৮টা থেকে হলে উঠতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

ADVERTISEMENT

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী, প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই কোভিড-১৯ টিকার কমপক্ষে একডোজ নেওয়ার সনদ দেখাতে হবে। উদ্ভূত এ পরিস্থিতিতে গণরুম থাকছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।এখন পর্যন্ত ঢাবির মোট ৩৮ হাজার শিক্ষার্থীর মধ্যে বর্তমানে ২৩ হাজার শিক্ষার্থী করোনাভাইরাসের টিকার আওতায় এসেছেন।

 

শিক্ষার্থীদের স্বাগত জানাতে হল প্রস্তুত

 

ADVERTISEMENT

দীর্ঘদিন পর ক্যাম্পাসে ফিরে এসে শিক্ষার্থীদের মধ্যে উৎসবমুখর পরিস্থিতি বিরাজ করছে।বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হলগুলোতে পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি, হলের দেয়ালে নতুন করে রঙ করা হয়েছে। হল থেকে বের হওয়া ও প্রবেশ পূর্বে শিক্ষার্থীদের হাতধোয়ার জন্য বেসিনও বসানো হয়েছে। এছাড়া হল ক্যান্টিন ও শৌচাগার সংস্কার করা হয়েছে। ক্যান্টিনগুলোর পরিচালক ও কর্মচারীদের টিকা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের হলে ওঠার বিষয়টি পর্যবেক্ষণ করবে হল প্রশাসন।কেবলমাত্র অনার্স চতুর্থ বর্ষের এবং মাস্টার্সের শিক্ষার্থীরা হলে ওঠার অনুমতি পেয়েছেন। এছাড়াও গ্রন্থাগার ব্যবহারের অনুমতি পাচ্ছেন তারা।হল খুলে দেয়া হলেও, ক্লাস কবে থেকে শুরু হবে, এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্তে জানায়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ADVERTISEMENT
ADVERTISEMENT

x