নড়াইলে বিশ্ব পর্যটন দিবস এসএম সুলতান নৌকাবাইচ অনুষ্ঠিত – Newsroom bd24.
ঢাকাশনিবার , ২ অক্টোবর ২০২১

নড়াইলে বিশ্ব পর্যটন দিবস এসএম সুলতান নৌকাবাইচ অনুষ্ঠিত

মোঃএনামুল হক (নড়াইল জেলা প্রতিনিধি)
অক্টোবর ২, ২০২১ ১১:১৭ অপরাহ্ণ
Link Copied!

নড়াইলঃ  শনিবার ২অক্টোবর বেলা ৩টায় চিত্রা নদীতে গ্রাম বাংলার অন্যতম লোকউৎসব “বিশ্ব পর্যটন দিবস এসএম সুলতান নৌকাবাইচ” প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ৬টি জেলার ১৫টি নৌকাবাইচে অংশগ্রহন করেছে।
শনিবার দুপুর ১২টা হতে শহর সংলগ্নে বয়ে যাওয়া চিত্রা নদীর শেখ রাসেল সেতু থেকে সুলতান সেতু পর্যন্ত আড়াই কিলোমিটার এ বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগীতার উদ্বোধন করলেন বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি।
নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও জেলা প্রশাসন নড়াইলের আয়োজনে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়,সুস্থ সুন্দুরভাবে এবং মনোরম পরিবেশে এই নৌকাবাইচ সম্পূর্ণ হয়েছে।

প্রতিযোগীতায় পাবনা, ফরিদপুর, গোপালগঞ্জ, ঝিনাইদহ, মাগুরা, খুলনা ও নড়াইলের ১৫টি নৌকা টালাই (ছোট গলই) গ্রুপে ৬টি এবং কালাই (বড়ো গলই) গ্রুপে ৮টি নৌকা বাইচে অংশগ্রহন করবে। এছাড়া মহিলাদের ১টি নৌকা সৌজন্যমূলকভাবে বাইচে অংশগ্রহন করে।

নড়াইল ছাড়াও বিভিন্ন জেলা থেকে আশা অর্ধলক্ষ মানুষ নদীর দু’পাড় এমনকি বাড়ির ছাঁদ ও গাছে উঠে, নদীতে নৌকা ও ট্রলারে চড়ে বাইচ উপভোগ করেন।

আয়োজকদের পক্ষ থেকে চিত্রা নদীতে শারিগানের দল দলে এবং তারা নেচে-গেয়ে দর্শকদের বাড়তি আনন্দ ও বাইচে অংশগ্রহণকারীদের উৎসাহীত করেছে।

এঅনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল জেলা আরজেএফ সভাপতি মোঃ সাজ্জাদ আলম খাঁন সজল,সাঃসম্পাদক স্বপন কুমার দাস,মহিলা বিষয়ক সম্পাদক সোহানা পারভিন জনি,

লোহাগড়া উপজেলা আরজেএফ সভাপতি মোঃ এনামুল হক, সাঃসম্পাদক মোঃ ইমরুল হাসান, এবং এনামুল ইসলাম আকাশ।

এছাড়া উপস্থিত ছিলেন নড়াইল জেলার পুলিশ প্রশাসন,এবং সাংবাদিকবৃন্দ, নড়াইল জেলার ১লক্ষধীকের বেশি লোক নৌকাবাইচ অনুষ্ঠানটি উপভোগ করেন।

নড়াইলের পুরাতন ফেরিঘাট রাসেল সেতু থেকে শুরু এবং শেষ হয় এসএম সুলতান সেতু পর্যন্ত।

বিজয়দের পুরস্কার হাতে তুলে দিলেন, উপস্থিতি জেলা প্রশাসক,জেলা পুলিশ সুপার,পৌর মেয়র আন্জুমান আরা সহ আরো অনেকে।