ঢাকাবুধবার, ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৯
আজকের সর্বশেষ সবখবর

মুফতি কাজী ইব্রাহীম ডিবির হাতে আটক

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
সেপ্টেম্বর ২৮, ২০২১ ১:৩৭ অপরাহ্ণ
পঠিত: 71 বার
Link Copied!

ঢাকা: সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের বক্তব্যের জন্য আলোচিত-সমালোচিত মুফতি কাজী ইব্রাহীমকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাত দুইটার দিকে রাজধানীর সোমবার দিবাগত রাত ২টার পর ডিবির একটি বিশেষ দল তাকে মোহাম্মদপুরের নিজ বাসা থেকে আটক করে। জিজ্ঞাসাবাদের জন্য মুফতি ইব্রাহীমকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার জানান, তাকে আটক করে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। বিভিন্ন বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সম্প্রতি মুফতি কাজী ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তার ওয়াজে বিতর্কিত নানা বক্তব্য দিয়ে আসছেন।যেসব নিয়ে ব্যাপক সমালোচনার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। যার পরিপ্রেক্ষিতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবির প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘মুফতি ইব্রাহীমের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ ছিল। তিনি ফেসবুক, ইউটিউব ও ওয়াজে উল্টা-পাল্টা কথা বলেন। তার এসব কথার জন্য মানুষের কাছে ভুল মেসেজ যায়। ওই সব অভিযোগ যাচাই করতে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে নিয়ে আসা হয়েছে। আমরা তার সঙ্গে কথা বলে জানার চেষ্টা করছি, তিনি এসব কেন করছেন।’
সোমবার রাত ১টার পর মুফতি ইব্রাহীম তার ফেসবুক পেজ থেকে লাইভে আসেন। প্রায় ২০ মিনিটের লাইভে তিনি অভিযোগ করেন, মোহাম্মদপুর জাকির হোসেন রোডে তার বাসায় সন্ত্রাসীরা হামলা করেছে। তিনি আশপাশের সবাইকে সহযোগিতার জন্য এগিয়ে আসতে বলেন।মুফতি ইব্রাহীমের ফেসবুক লাইভ শেষে রাত ২টার কিছু পর থেকে তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়। মঙ্গলবার সকালে জানা যায়, তিনি ডিবি হেফাজতে আছেন ।