এ্যাপোলো ডায়াগনিস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু – Newsroom bd24.
ঢাকাসোমবার , ২৭ সেপ্টেম্বর ২০২১

এ্যাপোলো ডায়াগনিস্টিক সেন্টারে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু

চয়ন ঘোষ, (চাঁদপুর প্রতিনিধি)
সেপ্টেম্বর ২৭, ২০২১ ১১:৫৭ অপরাহ্ণ
Link Copied!

চাঁদপুরঃ মতলব দক্ষিণ থানা রোডে এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানে ভুল চিকিৎসায় ফাতেমা (৬৫) নামে এক রোগীর মৃত্যু ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

মৃতের বাড়ি চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বড়দিয়া ঢালী বাড়ি।

জানা যায়, গত দুদিন আগে গ্যাস্টিকের সমস্যা নিয়ে ওই রোগীকে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করানো হয়। পরবর্তীতে প্রাইভেটে ডাক্তার দেখানোর জন্য ২৭ সেপ্টেম্বর (সোমবার) এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টারে নেওয়া হলে সেখানে ঢাকা থেকে আগত ডাঃ কামরুল হাসান কে দেখানো হলে তিনি পূর্বের চিকিৎসার ব্যবস্তাপত্র না দেখেই ইনজেকশন দেওয়ার পরামর্শ দেন ও বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করাতে বলেন। ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার শাহাদাত ডাক্তারের পরামর্শ অনুযায়ী ইনজেকশন পুশ করার সাথে সাথে রোগী লুটিয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেওয়া হয়।

মৃতের মেয়ে আমেনা জানায়, ডাক্তার দেখানোর জন্য সকাল ৯:৩০ এ এ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার নিয়ে যাই পাইভেটে বড় ডাক্তার দেখানোর জন্য অপেক্ষায় থাকি দুপুর ১২টায় ডাক্তার আসেন ডাক্তারের পরামর্শে ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার ২টা ইনজেকশন পুশ করে সেখানে ইনজেকশন দেওয়ার সাথে সাথে আমার মা মারা যান।

তিনি আরও বলেন, ডাক্তার ইনজেকশন দেওয়ার কথা বললে আমরা বার বার বলেছি আমাদের আগের চিকিৎসার ব্যবস্থাপত্র গুলো দেখেন সেগুলো না দেখেই ইনজেকশন দিয়ে দেন এই ইনজেকশন দেওয়ার কারনেই আমার মা মারা যায়। মৃতের স্বজনরা বলেন, এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারে ভুল ইনজেকশন দেওয়ার ফলে তাৎক্ষনিক মৃত্যু ঘটে। এব্যাপারে ডাঃ কামরুল হাসান বলেন, রোগী আসার পর আশঙ্কাজনক অবস্থা দেখে গ্যাস্টিক ও পেট ব্যাথার ইনজেকশন দেওয়ার জন্য বলেছি অন্য কোন ইনজেকশন দিয়েছে কিনা আমি জানি না তবে গ্যাস্টিকের ইনজেকশন দেওয়ার ফলে মৃত্যু হতে পারে না। এটা দুঃখজনক ঘটনা। এব্যাপারে ম্যানেজার শাহাদাত বলেন, গ্যাস্টিকের ইনজেকশন আমি দিয়েছি কিন্তু রোগীর অবস্থা আগেই খারাপ ছিল কী কারণে মারা গেছে তা জানি না।

মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কতব্যরত ডাঃ নিগার সুলতানা বলেন, মৃত অবস্থায় রোগীকে আনা হয়েছে। অভিযুক্ত এ্যাপোলো ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে।