ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠলো মেলবোর্ন – Newsroom bd24.
ঢাকাবুধবার , ২২ সেপ্টেম্বর ২০২১

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠলো মেলবোর্ন

তাসকিয়া তাবাস্সুম ( ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ২২, ২০২১ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক : অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বের মেলবোর্ন শহরে বুধবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সোয়া ৯টায় ভিক্টোরিয়া রাজ্যের রাজধানীর কাছে ম্যানসফিল্ডে ৫.৮ মাত্রার এ ভূমিকম্প অনুভূত হয়।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভূমিকম্পের কারণে বেশ কয়েকটি উঁচু টাওয়ার এবং শহরের একটি হাসপাতাল খালি করা হয়েছে। ক্ষতির কারণে কিছু শহরের ট্রাম লাইন স্থগিত রয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, ভূমিকম্পে বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, গুরুতর আঘাতের কোনো খবর আমরা এখনো পাইনি এবং এটি অবশ্যই একটি ভালো সংবাদ।একই সময়ে দক্ষিণ অস্ট্রেলিয়া এবং নিউ সাউথ ওয়েলসেও ভূমিকম্প অনুভূত হয়েছে।

জিও সায়েন্স অস্ট্রেলিয়া জানিয়েছে, সাম্প্রতিক বছরগুলোতে এটি সবচেয়ে বড় ভূমিকম্পের ঘটনা। ভূমিকম্পের গভীরতা ছিল ১০ কিলোমিটার। অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে প্রায় ৫০ লাখ মানুষের বাস করে।

ভূমিকম্পের পর ৪  এবং ৩.১ মাত্রার দু’টি আফটার শক অনুভূত হয়। ভিক্টোরিয়ার জরুরি সেবাদানকারী সংস্থার পক্ষ থেকে স্হানীয় বাসিন্দাদের পরবর্তী আফটার শকের জন্য সতর্ক থাকতে বলা হয়েছে।

কর্তৃপক্ষ জানায়, যারা ভিক্টোরিয়ায় রাজ্যে অবস্হান করছেন তাদের জন্য কিছুটা শঙ্কা রয়েছে। আফটার শকের সম্ভাবনা রয়েছে। ক্ষতিগ্রস্ত ভবন এবং অন্যান্য বিপদ থেকে দূরে থাকুন। জরুরি প্রয়োজন ছাড়া গাড়ি চালানো থেকেও বিরত থাকতে বলা হয়েছে বাসিন্দাদের।

সূত্র: বিবিসি।