করোনায় গত চার মাসে সর্বনিম্ন মৃত্যু আজ – Newsroom bd24.
ঢাকাসোমবার , ২০ সেপ্টেম্বর ২০২১

করোনায় গত চার মাসে সর্বনিম্ন মৃত্যু আজ

মামুন উর রশীদ(নিজস্ব প্রতিবেদক)
সেপ্টেম্বর ২০, ২০২১ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৭ মে করোনায় ২২ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সেই হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে গত চার মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু হলো আজ । এনিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে মোট মারা গেলেন ২৭ হাজার ২৫১ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৭৬ শতাংশ।২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী ১৫ জন।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৩১টি।যার মধ্যে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৫৫ জন।নিয়ে দেশে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৪৪ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার পাঁচ দশমিক ৬৭ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরে কোভিড-১৯ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন এক হাজার ৫৬৫ জন। এ নিয়ে মোট ১৫ লাখ তিন হাজার ১৯৬ জন সুস্থ হলেন।খন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ ।

মৃত ২৬ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচ জন, খুলনা বিভাগের দুই জন এবং বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন একজন করে।মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৩ জন এবং বাকি তিন জন বেসরকারি হাসপাতালে মারা যান।