ঢাকারবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৭:২৫
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে আবারও বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার

তাসকিয়া তাবাস্সুম ( আন্তর্জাতিক ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ১৮, ২০২১ ১২:৪৯ অপরাহ্ণ
পঠিত: 40 বার
Link Copied!

করোনায় বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৯ হাজার ১৪১ জনের মৃত্যু হয়েছে। গত দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় ১ হাজার। নতুন শনাক্ত হয়েছে আরও ৫ লাখ ৬৭ হাজার ২২ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৭ হাজার।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ নিয়ে করোনায় মৃত্যু বেড়ে ৪৬ লাখ ৮৩ হাজার ৯৭৭ জনে এবং শনাক্ত ২২ কোটি ৭৮ লাখ ২৬ হাজার ৩৭০ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ১ লাখ ৪৮ হাজার ৯৫৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ হাজার ৮৫৯ জনের। ফলে এ নিয়ে দেশটিতে শনাক্ত রোগী বেড়ে ৪ কোটি ২৬ লাখ ৩৪ হাজার ৫৪ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন ৬ লাখ ৮৮ হাজার ৪৭৫ জন।

ADVERTISEMENT

২৪ ঘন্টার প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা মেক্সিকোতে একদিনে ৮৯৭ জন মারা গেছেন এবং সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ২১৭ জন। দ

এদিকে রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭৯৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৫৯৪ জন। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭২ লাখ ১৪ হাজার ৫২০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৮৩৫ জনের।

ব্রাজিলে ও গত একদিনে করোনায় ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪০৭ জন। সেখানে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৬৯ হাজার ১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ২৭৭ জনের।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১৮ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৬৪৯ জন। দেশটিতে শনাক্ত ৩ কোটি ৩৩ লাখ ৮০ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৪৪ হাজার ২৭৮ জন।

ADVERTISEMENT

এছাড়া এখন পর্যন্ত ফ্রান্সে ৬৯ লাখ ৩৪ হাজার ৭৩২ জন, যুক্তরাজ্যে ৭৩ লাখ ৩৯ হাজার ৯ জন, ইতালিতে ৪৬ লাখ ২৩ হাজার ১৫৫ জন, তুরস্কে ৬৭ লাখ ৬৭ হাজার ৮ জন, স্পেনে ৪৯ লাখ ২৬ হাজার ৩২৪ জন এবং জার্মানিতে ৪১ লাখ ২৯ হাজার ১৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৫ হাজার ৮৯৪ জন, যুক্তরাজ্যে ১ লাখ ৩৪ হাজার ৮০৫ জন, ইতালিতে এক লাখ ৩০ হাজার ১৬৭ জন, তুরস্কে ৬০ হাজার ৯০৩ে জন, স্পেনে ৮৫ হাজার ৭৩৯ জন এবং জার্মানিতে ৯৩ হাজার ৪৫৪ জন মারা গেছে।

করোনার তৃতীয় ঢেউয়ের শেষদিকে সারাবিশ্বে করোনা সংক্রমনের নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা গেলেও হঠাৎ করেই বেড়ে উঠলো আবার সংক্রমণ এবং মৃত্যুর হার।

 

ADVERTISEMENT
ADVERTISEMENT

x