ঢাকামঙ্গলবার , ১৪ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মামলার নথিপত্র থেকে ২৮ কোটি টাকার চেক চুরির অভিযোগ

জান্নাতুল ফেরদৌস(চট্টগ্রাম প্রতিনিধি)
সেপ্টেম্বর ১৪, ২০২১ ১:১০ অপরাহ্ণ
পঠিত: 7 বার
Link Copied!

চট্টগ্রাম :চট্টগ্রাম আদালতে একটি মামলার নথিপত্র থেকে ২৮ কোটি টাকার চেক চুরির অভিযোগ উঠেছে আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব এর বিরুদ্ধে। তিনি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ নভেম্বর চট্টগ্রাম এসএ গ্রুপের চেয়ারম্যান শাহাবুদ্দিন আলম এবং তার স্ত্রী ইয়াসমিন আলমের বিরুদ্ধে ৫ম যৌথ চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে একটি চেক জালিয়াতির মামলা দায়ের করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা। পরবর্তীতে ২৭,৯৭,৮৮,০৭২ টাকার চেক রিটার্নের ক্ষেত্রে এই দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর)মেট্রোপলিটন দায়রা জজকে পাঠানো অভিযোগ অনুযায়ী, আইনজীবী জোবায়ের মোহাম্মদ আওরঙ্গজেব বিকেল ৫টায় পঞ্চম আদালতের যুগ্ম মহানগর দায়রা জজের অফিস সহকারীকে মামলার নথি দেখতে বলেন। অফিস সহকারী ওই ফাইলের ভেতরে থাকা সমস্ত নথি যাচাই করেন এবং পুরো নথি দেখার জন্য অ্যাডভোকেট জোবায়েরকে দেন।

এরপর মামলার নথিটি হাতে পান অফিস সরকারী, কিন্তু নথির ভেতরে চেকটি ছিলোনা। পরে অফিস সহকারী এবং বেঞ্চ সহকারী অভিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট জোবায়েরকে কোথাও খুঁজে পাননি।সন্ধ্যা ৭টার দিকে পঞ্চম যুগ্ম মহানগর দায়রা জজ জহির উদ্দিন এবং বেঞ্চ সহকারী চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিনকে এ ব্যাপারে অবহিত করা হয়। পরে বেঞ্চ সহকারী মোবাইলের মাধ্যমে অ্যাডভোকেট জোবায়েরের অবস্থান শনাক্ত করে এবং রাত ১০টার দিকে হোটেল আগ্রাবাদ থেকে চুরি হওয়া চেকটি উদ্ধার করে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন অ্যাডভোকেট জোবায়েরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।তিনি বলেন, আমরা মহানগর দায়রা জজের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে ঘটনাটির তদন্তের জন্য ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে অভিযোগ সত্য বলে প্রমাণিত হলে, সমিতির নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে অভিযুক্ত আইনজীবী তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন এবং তার অফিস সহকারী ইমতিয়াজ চেকটি নিয়েছে বলে জানান। তিনি কেরানি ইমটিয়াজের  বিরুদ্ধে জিডি করবেন বলেও জানিয়েছেন।

 

 

ads
adv
adv
ads

x