করোনা সংক্রমণ বাড়লে ফের বন্ধ হবে শিক্ষা প্রতিষ্ঠান – Newsroom bd24.
ঢাকাশুক্রবার , ১০ সেপ্টেম্বর ২০২১

করোনা সংক্রমণ বাড়লে ফের বন্ধ হবে শিক্ষা প্রতিষ্ঠান

মামুন অর রশিদ (ডেস্ক নিউজ)
সেপ্টেম্বর ১০, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

 

দেশে করোনা সংক্রমণ বাড়লে ফের বন্ধ হবে শিক্ষা প্রতিষ্ঠান

 

করোনা সংক্রমনের কারণে দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হচ্ছে তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর আবার করোনার সংক্রমণ বেড়ে গেলে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

শুক্রবার সকালে রাজধানীর মহাখালীর তিতুমীর সরকারি কলেজে বিডিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা সংক্রমণের হার যদি আশঙ্কাজনকভাবে বেড়ে যায় তখন অবশ্যই শিক্ষামন্ত্রণায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিবে এবং আমরাও সেভাবে পরামর্শ দিবো।

তিনি বলেন, আমরা তো চাইবো না আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হোক। অনেক দেশেই তো স্কুল কয়েকবার খুলেছে, বন্ধ করেছে আবার খুলেছে। আমাদের দেশেরও আমরা একই নীতি অনুসরণ করবো।

এসময় ১২-১৭ বছর বয়সীদের টিকাদানে এখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন দেয়নি বলেও জানান জাহিদ মালেক। তিনি বলেন, ডব্লিউএইচও অনুমতি দিলে শিশুদের টিকার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। শিশুদের করোনা আক্রান্তের হার কম।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ মাসে দুই কোটি টিকা পাওয়া যাবে। গণটিকা কার্যক্রম চলমান প্রক্রিয়া। প্রতি সপ্তাহে ৫০ লাখ ডোজ করে টিকা আসবে আগামী তিন মাসে। কোভ্যাক্স থেকে ১০ কোটি টিকা কেনা হবে।

এর আগে শিক্ষাপ্রতিষ্ঠান ব্ন্ধ নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও একই কথা বলেছেন। তিনি জানান, করোনা সংক্রমন কমাতেই মূলত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত এসেছে। তবে ফের যদি করোনা সংক্রমণ বেড়ে যায় তাহলে যে এলাকায় করোনা সংক্রমণ বাড়বে সেই এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।